১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপঃ কুয়াকাটা সৈকত থেকে সরিয়ে নেয়া হচ্ছে ক্ষুদ্র প্রতিষ্ঠান চর জহিরুদ্দিনের মোশাররফ হোসেন কাশেমকে বাঁচাতে এগিয়ে আসুন বরিশালে বৃষ্টি-জোয়ারের পানিতে তলিয়ে গেছে বিভিন্ন এলাকা ! বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃ্দ্ধকে মারধর, শেবাচিমে ভর্তি ! রাঙ্গাবালীতে তেল সারের মূল্যবৃদ্ধিতে কৃষকের গলার কাঁটা প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা ঝালকাঠিতে অগ্নিদগ্ধ লঞ্চ এমভি অভিযান-১০ মালিককে ফেরত

১২’শ হেক্টর পাঁকা আউশ ক্ষেত ও ৪’শ ২০ হেক্টর আমন বীজতলা পানির নিচে

সোহেল, বিশেষ প্রতিনিধি : বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ এবং অব্যহত ৩ দিনের ভারি বর্ষণের পানিতে হঠাৎ ফসলের ক্ষেত তলিয়ে যাওয়ায় দিশেহারা পিরোজপুরের মঠবাড়িয়ার কৃষকরা। ৫/৭ ফুট পানির নিচে বিস্তিৃর্ণ ফসলের ক্ষেত যেন বিশাল নদি। ক্ষেতে পানিবদ্ধতার সৃষ্টি হলে ফসলের বড় ধরনের ক্ষতির আশংকা করছে কৃষকরা।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানাযায়, গত ৩ দিনের ভারি বর্ষণ এবং লঘুচাপের প্রভাবে জোয়ারের পানিতে ১২শত হেক্টর পাঁকা আউশ ক্ষেত, ৪শত ২০ হেক্টর আমন বীজ তলা এবং ৩শত হেক্টর সবজি ক্ষেত পানিতে নিমজ্জিত হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা মো. শওকত হোসেন জানান, আগামী ৩/৪ দিনের মধ্যে পানি নেমে গেলে আমন বীজ তলার কোন ক্ষতি হবে না। তবে আউশ ধান ও সবজির বড় ধরনের ক্ষতি হবে। পানি নেমে গেলে চূড়ান্ত ক্ষয়-ক্ষতির পরিমান জানা যাবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ