৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরফ্যাশন প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত  বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৫ জেলের কারাদণ্ড বেতাগীতে ঠিকাদারের গাফিলতিতে শিক্ষার্থীদের ভোগান্তি বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক।

২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনা শনাক্ত ২০৮, মৃত্যু ৩

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে ২০৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন তিন জন।

এনিয়ে বিভাগটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৪২ জনে।

মৃত তিন জন হলেন- বরিশালের উজিরপুর উপজেলার বাসিন্দা শহীদুল (৪৮), বরিশাল নগরের নবগ্রাম রোড এলাকার বাহাউদ্দিন গাজী (৭০) ও রুপাতলী এলাকার সানজিদা রহমান (৫০)।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও দু’জনের মৃত্যু হয়েছে। এদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

রোববার (১৮ এপ্রিল) সকালে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়ের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, করোনার প্রথম ঢেউয়ে বরিশাল বিভাগে সংক্রমণের হার কম ছিল। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার বেশি। এ অবস্থায় শুধু করোনার টিকা গ্রহণ করলেই চলবে না সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বিভাগীয় স্বাস্থ্য দফতর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে বরিশাল জেলায় ১০০ জন। এরপর ঝালকাঠিতে ২৯ জন, পটুয়াখালীতে ২৮ জন, ভোলায় ২৩ জন, পিরোজপুরে ২১ জন ও বরগুনায় সাত জন। এনিয়ে গত ১৩ মাসে বিভাগটিতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩৩৭ জন। এরমধ্যে সর্বোচ্চ বরিশালে আক্রান্ত হয়েছেন ছয় হাজার ৭৪ জন, এরপর পটুয়াখালীতে এক হাজার ৯৯৯ জন, ভোলায় এক হাজার ৫২১ জন, পিরোজপুরে এক হাজার ৪৬৫ জন, বরগুনায় এক হাজার ১৬২ জন এবং ঝালকাঠিতে এক হাজার ১১৬ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনা আক্রান্ত ৩০ জন রোগী সুস্থ হয়েছেন। এনিয়ে বিভাগটিতে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ২৮ জন। আর বিভাগটিতে করোনা আক্রান্ত দুই হাজার ৩০৯ জন রোগী চিকিৎসাধীন। এরমধ্যে কিছু রোগী হাসপাতালে ও অন্যরা নিজ বাসায় চিকিৎসাধীন।

বিভাগটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত ২৪২ জনের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন বরিশাল জেলায় ১০৩ জন। এরপর পটুয়াখালীতে ৪৭ জন, পিরোজপুরে ২৯ জন, ঝালকাঠিতে ২৩ জন, বরগুনায় ২২ জন ও ভোলায় ১৮ জন।

প্রসঙ্গত, বরিশাল বিভাগের মধ্যে সর্বপ্রথম ২০২০ সালের ৯ মার্চ নারায়ণগঞ্জ ফেরত পটুয়াখালীর দশমিনা উপজেলার এক শ্রমিকের প্রথম করোনা শনাক্ত হয়।

সর্বশেষ