১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঝালকাঠিতে স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তা শ্রীঘরে ববিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে বৃদ্ধি পেয়েছে ৫০টি আসন গলাচিপায় স্কুলের কমিটি নিয়ে তর্ক, সহকর্মীর বিরুদ্ধে হামলার অভিযোগ শিক্ষকের টানা দুই মাস মেঘনা ও তেতুলিয়া নদীর অভয়াশ্রমে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা গলাচিপায় শিক্ষকের হাতে শিক্ষক লাঞ্ছিত, তদন্তে কমিটি আমতলী পৌরসভার বাসস্ট্যান্ডে বাঁশের বেড়া, যাত্রীসেবা সড়কে বাউফলে প্রেমিক যুগলকে না পেয়ে প্রেমিকার বাবাকে মারধর দেশ ও ইসলাম রক্ষায় বৃহত্তর ঐক্যের বিকল্প নেই : চরমোনাই পীর নলছিটিতে ৫ কেজি গাঁজাসহ মাদক বিক্রেতা আটক বরিশালে বড়ই বিক্রেতাকে পেটালেন ওয়ার্ড কাউন্সিলর ও তার সহযোগী

২৪ ঘণ্টায় হাসপাতালে আরও তিন শতাধিক ডেঙ্গুরোগী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক ::: এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩০১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২৫৩ জন রাজধানী ঢাকার ও বাকি ৪৮ জন ঢাকার বাইরের হাসপাতালে চিকিৎসাধীন। এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৭১ জন। তাদের মধ্যে ঢাকার এক হাজার ৮৩ জন ও ঢাকার বাইরের ১৮৮ জন।

শনিবার (১১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (১১ সেপ্টেম্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ১৩ হাজার ৫৫৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ হাজার ২৩১ জন। এছাড়া ডেঙ্গু আক্রান্ত হয়ে ৫৪ জন রোগী মারা গেছেন।

২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ৩০১ জনের মধ্যে ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৮৭ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৬৬ জনসহ
মোট ২৫৩ জন রোগী ভর্তি হন। এছাড়াও ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ভর্তি হন ৪৮ জন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি মোট ১৩ হাজার ৫৫৬ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন ও ১১ সেপ্টেম্বর পর্যন্ত তিন হাজার ২০০ জন রোগী ভর্তি হয়েছেন।

মোট ভর্তি রোগীর মধ্যে ৫৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন ও সেপ্টেম্বরে এখন পর্যন্ত আটজন মারা গেছেন।

সর্বশেষ