১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

২৪ ঘণ্টায় হাসপাতালে আরও ১৮৪ ডেঙ্গুরোগী

অনলাইন ডেস্ক :: দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সবশেষ ২৪ ঘণ্টায় আরও ১৮৪ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ১৬৯ জন ঢাকায় এবং ১৫ জন ভর্তি হয়েছেন ঢাকার বাইরের হাসপাতালে।

এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গুরোগীর সংখ্যা ১ হাজার ৩২ জনে দাঁড়িয়েছে। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ৯০৫ জন ও ঢাকার বাইরে বিভিন্ন বিভাগের হাসপাতালে ১২৭ জন ভর্তি রয়েছেন।

শুক্রবার (২৭ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ১৮৪ জনের মধ্যে রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৫৬ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১১৩ জন রোগী ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ১৫ জন ভর্তি হন।

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৭ আগস্ট পর্যন্ত রাজধানীসহ সারাদেশে মোট ৯ হাজার ৩০৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ২৩০ জন।

চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং চলতি মাসে এখন পর্যন্ত ৬ হাজার ৬৪৬ জন রোগী ভর্তি হন। এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪০ জনের মৃত্যু হয়। তার মধ্যে ১২ জন জুলাই মাসে ও চলতি মাসে আজ (২৭ আগস্ট) পর্যন্ত ২৮ জন মারা যান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ