২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

২৪ ঘণ্টায় হাসপাতালে আরও ২৭৬ ডেঙ্গু রোগী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক :: দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ২৭৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ঢাকায় ২৪৩ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৩৩ জন ভর্তি হন।

এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ১৪৬ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে এক হাজার ৫৯ জন ও ঢাকার বাইরে ৮৭ জন ভর্তি রয়েছেন। এদিকে চলতি মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি রোগীর সংখ্যা আট হাজার ৩১৭ জন।

সোমবার (২৩ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২৭৬ জনের ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৮০ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৬৩ জন রয়েছেন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৮৭ জন ভর্তি হন।

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে সোমবার (২৩ আগস্ট) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট আট হাজার ৩৬১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত হাজার ১৩৪ জন।

চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন এবং চলতি মাসে ২৩ আগস্ট পর্যন্ত পাঁচ হাজার ৬৫৯ জন রোগী ভর্তি হন। মোট ভর্তি রোগীদের মধ্যে ৩৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১২ জন জুলাইয়ে ও আগস্টের ২৩ দিনে ২৫ জন মারা যান।

সর্বশেষ