২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

৪২ জনে ৪০ জন এ প্লাস : ভোলা তা’মিরুল উম্মাহ মাদরাসা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক: দাখিল পরীক্ষায় সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখেছে ভোলার বোরহানউদ্দিন উপজেলার তা’মীরুল উম্মাহ মাদরাসা। প্রতিষ্ঠানটির শতভাগ পরীক্ষার্থী পাস করেছে। ৪২ জন পরীক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪০ জন।

উপজেলার প্রাণকেন্দ্র পৌর-২ ওয়ার্ডে অবস্থিত তামিরুল উম্মাহ মাদরাসা। প্রতিষ্ঠার পর থেকেই প্রতিষ্ঠানটি ভালো ফলাফলের জন্য সুনাম অর্জন করেছে। ইবতেদায়ী সমাপনী পরীক্ষা, জেডিসি ও দাখিল পরীক্ষায় নিয়মিতভাবে সেরা ফল অর্জন করছে এই প্রতিষ্ঠান।
তামিরুল উম্মাহ মাদ্রাসা থেকে বিজ্ঞান ও মানবিক শাখায় এবার ৪২ জন ছাত্র-ছাত্রী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে। তাদের মধ্যে বিজ্ঞান শাখায় ১৬ জনে ১৬ জন জিপিএ-৫ এবং মানবিক শাখায় ২৬ জনে ২৪ জন জিপিএ-৫ পেয়েছে।

ভালো ফলের ধারা অব্যহত রাখতে পেরে উচ্ছ্বসিত তা’মিরুল উম্মাহ মাদরাসার পরিচালক মো. মাকুসুদুর রহমান আল্লাহর শুকরিয়া আদায় করে বলেন, আমাদের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক সবাই সারা বছর কঠোর পরিশ্রম করেন। অর্থাৎ সমন্বিত প্রচেষ্টার মাধ্যেমে আমরা পুরো শিক্ষাবর্ষে একসঙ্গে চলি। এ কারণেই সেরা ফল অর্জনে সক্ষম হই। তিনি আরো বলেন, পরীক্ষায় ভালো ফলের পাশাপাশি একজন শিক্ষার্থী যেন ভালো মানুষ হয়ে জীবন গড়তে পারে, সে ব্যাপারেও তামিরুল উম্মাহ মাদরাসা সর্বদা সচেষ্ট থাকে। প্রতিবছর প্রতিষ্ঠানটি সহশিক্ষা কার্যক্রমে উপজেলা, জেলা এবং বিভাগীয় পর্যায়ে কৃতিত্বের সাক্ষর রাখে। এ জন্য নিয়মিত পড়াশোনার পাশাপাশি সকল প্রকার সহশিক্ষা কার্যক্রমে ছাত্রছাত্রীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়।

সর্বশেষ