৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

৫২ শ্রমিককে পুড়িয়ে হত্যাঃ প্রতিবাদে বরিশালে বিক্ষোভ !

খবর বিজ্ঞপ্তিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস ফ্যাক্টরির ৫২ শ্রমিককে আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদে আজ সকাল ১১টায় বরিশাল অশ্বিনী কুমার হল চত্বরে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ), বরিশাল জেলা শাখার উদ্যোগে এক প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়। স্কপের জেলা নেতা কমরেড ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে এবং স্কপ নেতা এস এম জাকির হোসেনের সঞ্চালনায় বক্তৃতা করেন স্কপ বরিশাল জেলা সমন্বয়কারী ও টিইউসি’র বরিশাল জেলা সম্পাদক এ্যাড. এ কে আজাদ, ডাঃ মনীষা চক্রবর্তী, জাহাঙ্গীর হোসেন, আবুল হাসেম, আখতার রহমান সপ্রু, জোছনা বেগম, মোঃ আল-আমিন, দুলাল মোল্লা, তালুকদার মোঃ রনি, রতন দেবনাথ ও ছাত্রনেতা কিশোর কুমার বালা প্রমুখ নেতৃবৃন্দ।
বক্তারা অবিলম্বে শ্রমিক হত্যার বিচার বিভাগীয় তদন্ত, দোষী ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং নিহত এবং আহত শ্রমিকদের আইএলও কনভেনশন ১২১ অনুচ্ছেদ অনুযায়ী ক্ষতিপূরণ প্রদানের আহবান জানান।
বক্তারা ক্ষোভের সাথে বলেন, একটি কারখানা দেখভাল করার জন্য সরকারী প্রতিষ্ঠান ‘কলকারখানা অধিদপ্তর’ রয়েছে। তারা তাদের দায়িত্ব পালন করছে না। ফলশ্রুতিতে এই শ্রমিক হত্যাকান্ড ঘটেছে। কলকারখানা অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাজে গাফিলতি, দায়িত্বে অবহেলার কারণে তাদেরকেও বিচারের মুখোমুখি করার আহবান জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ