৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

৫৪ পর্বে ধারাবাহিক ‘প্রিয়জন’

এ আল মামুন, বিনোদন ডেস্কঃ একসময় গল্পনির্ভর ও জীবনঘনিষ্ঠ একক ও ধারাবাহিক নাটক ছিল অমর সৃষ্টি। পঁচাত্তর থেকে নব্বই এই সময়ে নাটকের স্ক্রিপ্ট ছিল খুবই শক্তিশালী; শিল্পীদের অভিনয় ছিল মানসম্মত। পুরো পরিবার নিয়ে প্রিয় শিল্পীর নাটক দেখার জন্য টেলিভিশনের সামনে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতেন বাংলা নাটকের দর্শকরা। সেই দৃশ্য এখন অতীত। প্রায়ই শুনতে হয় বাংলা সিনেমার মতো বাংলা নাটকও আইসিইউতে। রয়েছে ধারাবাহিকতা না থাকা ও সুরসুরি দেওয়ার অভিযোগ। ইদানীং তো স্ক্রিপ্ট ছাড়াই শুধু গল্প দিয়ে নাটক বানানোর ট্রেন্ড চালু হয়েছে। নেই কোনো বৈচিত্র্য। এর মাঝেও যে কিছু নির্মাতা ভালো নাটক নির্মাণ করে যাচ্ছেন। তার প্রমাণ জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা শামীম জামান। নেই নেই হতাশার মাঝেও ৫০ জনের অধিক শিল্পী নিয়ে নির্মাণ করেছেন তারকাবহুল গল্প নির্ভর ধারাবাহিক নাটক ‘প্রিয়জন’।

এরই মধ্যে ৫০ পর্বের মাইলফলক স্পর্শ করেছে এই ধারাবাহিকটি। প্রতি রবি, সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮.৩০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচার হচ্ছে নাটকটি। আজ প্রচার হবে এর ৫৪তম পর্ব। মামুন-অর-রশিদের রচনা ও শামীম জামানের পরিচালনায় এতে অভিনয় করেছেন মোশাররফ করিম, শামীম জামান, আ.খ.ম হাসান, সালহা খানম নাদিয়া, জয়রাজ, জামিল হোসেন, তারিক স্বপন, হিমি, রোবেনা রেজা জুঁই, চিত্রলেখা গুহ, শিল্পী সরকার অপু, সাবেরী আলম, মাসুম বাশার, তারিক আনাম খান, মাহমুদুল ইসলাম মিঠু,সুজাত শিমুল,নরেশ ভুইয়া, রকি খান,ফারজানা রিক্তা, শেলি আহসান, হান্নান শেলি, ওবিদ রায়হান,ফারজানা ছবি, দিলু মজুমদার, হিমে হাফিজ, সামিনা বাশার, সঞ্চিতা দত্ত প্রমুখ।

শামীম জামান বলেন, ‘একই বাড়িতে, পাড়ায়, মহল্লায় একসঙ্গে পাশাপাশি বসবাস করা মানুষদের আনন্দ-বেদনার গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘প্রিয়জন’। বর্তমান সময়ে গল্প নির্ভর নাটক খুব কমই নির্মাণ হচ্ছে। নানান অভিযোগের মাঝেও চেষ্টা করেছি দর্শকদের চাহিদা অনুযায়ী গল্প নির্ভর একটি ধারাবাহিক উপহার দিতে। ৫০ জনের মতো শিল্পী এই ধারাবাহিকে অভিনয় করেছে। নাটকটি থেকে বেশ সাড়া পাচ্ছি। এরই মধ্যে ১০৪ পর্বর শূটিং শেষ করেছি। যেভাবে দর্শকদের সাড়া পাচ্ছি তাতে ৫০০ পর্ব পর্যন্ত নির্মাণের পরিকল্পনা আছে।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ