২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

অতিরিক্ত সচিব হলেন বাবুগঞ্জের সন্তান ড. হারুন অর রশিদ বিশ্বাস

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাবুগঞ্জ প্রতিনিধিঃ

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব থেকে পদোন্নতি পেয়ে
জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হলেন বরিশালের বাবুগঞ্জ উপজেলার কৃতি সন্তান ড. হারুন অর রশিদ বিশ্বাস। আজ ২৬ সেপ্টেম্বর শনিবার পদোন্নতির এ আদেশ জারি করা হয়েছে।

এর আগে তিনি বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। ড. হারুন অর রশিদ বিশ্বাস ১৯৯৪ সালের ২৫ এপ্রিল বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন ক্যাডারে যোগদান করেন।
কর্মজীবনের শুরুতে তিনি ঢাকা ও ময়মনসিংহ জেলায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক ও ঢাকার দুদক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ফেনী জেলা রেভিনিউ ডেপুটি কালেক্টর হিসেবে এবং বাগেরহাট জেলার মোংলা উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করেছেন। ড. মো: হারুন অর রশিদ বিশ্বাস গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি ১৯৬৫ সালের ১১ জুলাই বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের দক্ষিণ ভূতেরদিয়া গ্রামে মরহুম আউয়াল বিশ্বাস ও শামসুন্নাহার দম্পতির ঘরে তার জন্ম তার।

ড. মো: হারুন অর রশিদ বিশ্বাস বাবুগঞ্জ উপজেলার ভুতেরদিয়া গ্রামের ফরিদগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করে বাবুগঞ্জ সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, বরিশাল বিএম কলেজ থেকে এইচএসসি, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এ ছাড়া তিনি ‘ধান ও সবজিতে আর্সেনিক প্রভাব’ বিষয়ে পিএইচডি ডিগ্রি করেন।

পদোন্নতির প্রসঙ্গ জানতে চাইলে ড. হারুন অর রশিদ বিশ্বাস বলেন, এটি তার ভালো কাজের সুফল, তার এ পদোন্নতি সরকার ও দেশের কল্যানে কাজ করার প্রেরণা হিসেবে কাজ করবে বলে মনে করেন তিনি।

সর্বশেষ