১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

অসদুপায় অবলম্বন করায় বরিশাল বোর্ডের ৪১ জন এইচএসসি পরীক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বরিশাল শিক্ষা বোর্ডের ৪১ জন পরীক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন।

তিনি প্রতিদিনের বাংলাদেশকে জানান, বরিশাল শিক্ষা বোর্ডের শৃঙ্খলা কমিটির ৪০তম সভার সিদ্ধান্ত অনুযায়ী তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

অপরাধের ধরন ও প্রকৃতি অনুযায়ী দোষী সাব্যস্ত করে ক, খ ও গ শ্রেণিভুক্ত করে শাস্তি দেওয়া হয়েছে। এর মধ্যে ৩৩ জন ক, সাতজন খ এবং একজন গ শ্রেণির শাস্তির আওতায় এসেছে।

ক শ্রেণিভুক্ত ৩৩ জনের ২০২৩ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। রেজিস্ট্রেশনের মেয়াদ থাকলে তারা ২০২৪ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে। খ শ্রেণিভুক্ত দোষী সাব্যস্ত হওয়া সাতজনের ২০২৩ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। তারা ২০২৪ সালের পরীক্ষায়ও অংশগ্রহণ করতে পারবে না। রেজিস্ট্রেশনের মেয়াদ থাকলে তারা ২০২৫ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে। গ শ্রেণিভুক্ত দোষী সাব্যস্ত একজন পরীক্ষার্থীর ২০২৩ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। সে ২০২৪ ও ২০২৫ সালের পরীক্ষায়ও অংশ নিতে পারবে না। রেজিস্ট্রেশনের মেয়াদ থাকলে সে ২০২৬ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে।

সর্বশেষ