১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আক্বীদা ও আদর্শ বিরোধী ইমাম-মুয়াজ্জিন নিয়োগের বিরূদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

স্টাফ রিপোর্টার: বরগুনা জেলাধীন আমতলী উপজেলার কেন্দ্রীয় জামে মসজিদে গতকাল ইমাম ও মুয়াজ্জিন নিয়োগ দেওয়া হয়। যা সম্পূর্ণ একতরফাভাবে সম্পন্ন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম তার নিজস্ব ক্ষমতাবলে ও স্থানীয় কিছু কুচক্রী মহলের ইন্ধনে এ নিয়োগ অনুষ্ঠিত হয়।

এ নিয়োগ বোর্ডে যারা আলেম হিসেবে বিচারকের দায়িত্ব যারা পালন করেন তারা নিম্নোক্ত আক্বীদায় বিশ্বাসী। নবীজী দিনে কাফের মোশরেকদের সাথে মুয়ানাকা ও মুসাহাফা করতেন যার কারণে তার কলবে গুনাহর আঁচ পরেছিল যা রাতের আঁধারে কেঁদে কেঁদে আল্লাহর কাছে মাফ চাইতেন। এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার মিলাদ শরীফকে কটুক্তি করে বলেন যারা মিলাদ শরীফ পড়ে তারা বেইমান, শবে বরাত ও রাষ্ট্রীয়ভাবে স্বীকৃত পবিত্র ঈদে মীলাদুন্নবীকে মানতে সে নারাজ।

এ নিয়োগ বোর্ড কর্তৃক যারা নির্বাচিত হয়েছে তারা একই মতাদর্শের অনুসারী। স্থানীয় সচেতন মহল ও সাধারণ মুসল্লিগণ এ নিয়োগকে একতরফা হিসেবে ঘোষণা করে বাতিল করতঃ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলমকে দ্রুত অপসারণ করে এলাকায় শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনা সহ সদ্য নিয়োগকৃত ইমাম ও মুয়াজ্জিনের নিয়োগ বাতিল করে অপসারণ করার অনুরোধ জানান।

এ লক্ষ্যে মসজিদের সাধারণ মুসুল্লিগণ ঐদিন রাত ১১ টায় উপজেলা শহরে বিক্ষোভ মিছিল ও আজ দুপুর ১২টায় কেন্দ্রীয় মসজিদের সামনের রাস্তায় মানববন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ