১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

আগৈলঝাড়ায় চিঠি দিয়ে ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি, পাঁচ বাহিনীর প্রধান গ্রেফতার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ :: বরিশালের আগৈলঝাড়ায় উড়ো চিঠি দিয়ে ব্যবসায়ীর কাছে বিপুল অংকের চাঁদা দাবি করা সেই পাঁচ বাহিনীর প্রধান রাসেল হাওলাদার (২০) কে অভিযান চালিয়ে গ্রেফতার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (৪ ফেব্রয়ারী) সকালে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রবিউল পুলিশের কাছে উড়োচিঠি দেয়া ও চাঁদা দাবির সত্যতা স্বীকার করেছে। এঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ি পরিমল ঘোষ বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

গ্রেফতারকৃত পাঁচ বাহিনীর প্রধান দাবিদার রাসেল হাওলাদার উপজেলার গৈলা ইউনিয়নের দক্ষিন শিহিপাশা গ্রামের মোসলেম হাওলাদারের ছেলে।

থানার ওসি (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম এজাহারের বরাত দিয়ে জানান, গৈলা বাজারে মিষ্টি ব্যবসায়ি ঘোষ মিষ্টান্ন ভান্ডারের মালিক ও মধ্য শিহিপাশা গ্রামের মৃত কৃষ্ণ কান্ত ঘোষ এর ছেলে পরিমল ঘোষের কাছে গত ২৯ জানুয়ারি একটি খামে “পাঁচ বাহিনীর নামে” একটি উড়ো চিঠিতে আসন্ন ২০২১ সালের নির্বাচন উপলক্ষে তিন লাখ টাকা চাঁদা দাবি করা হয়। বিষয়টি থানা পুলিশ, নেতা, আমলা কাউকে না জানানোর পাশাপাশি আগামী ১০ বছরে আর তাকে কোন টাকা দিতে হবে না জানিয়ে ৩ ফেব্রুয়ারির মধ্যে একটি মিষ্টির প্যাকেটে টাকা গোয়াল ঘরে রেখে দেয়ার হুমকি দেয় কথিত পাঁচ বাহিনী।

বিষয়টি নিয়ে ব্যবসায়ি পরিমল ঘোষ স্থানীয়দের সাথে আলাপ করে জানতে পারেন যে, তার ব্যবসা প্রতিষ্ঠানে অন্তত ১৫ বছর যাবত দুধ সরবরাহকারী দক্ষিণ শিহিপাশা গ্রামের মোসলেম হাওলাদারের ছেলে রাসেল হাওলাদার ঘটনার সাথে জড়িত। ঘটনাটি পুলিশকে অবহিত করলে ওসি (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে বৃহস্পতিবার সকালে অভিযান চালিয়ে নিজ এলাকা থেকে রুবিউলকে গ্রেফতার করেন।

এ ঘটনায় ব্যবসায়ি পরিমল ঘোষ বাদী হয়ে বৃহস্পতিবার সকালে মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত পাঁচ বাহিনীর প্রধান রাসেল হাওলাদার আদালতে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ