১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
শিক্ষিকাকে কুপিয়ে হত্যার চেস্টা, গ্রেপ্তার-১ সাংবাদিক শাহিন হাফিজের "মা" র মৃত্যু, এনডিবিএ'র শোক প্রকাশ মহাসড়কে যানবাহনের গতিসীমা নিয়ন্ত্রণ করতে বরিশাল জেলা প্রশাসনের অভিযান পটুয়াখালীর দুমকিতে প্রাণিসম্পদ প্রদর্শনী  উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান বরিশালে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রিজন সেলে হাজতিকে হত্যার দাবি স্বজনদের, কারারক্ষীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দাম বেড়ে ফের রেকর্ড, স্বর্ণের ভরি ১ লাখ ২০ চরকাউয়া ইউনিয়ন যুবলীগের মতবিনিময় সভায় খান মামুন রাজাপুরে গ্যাস সিলিন্ডার লিক হয়ে মাইক্রোবাসে আগুন

আজও অপসারন হয়নি বরিশাল-ঢাকা মহাসড়কের টিউমার, প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: দক্ষিণাঞ্চলে প্রবেশের একমাত্র ঢাকা-বরিশাল মহাসড়কের দীর্ঘ এলাকার সড়কের টিউমার আজও অপসারন করা হয়নি। ফলে প্রতিনিয়ত ছোট-বড় দূর্ঘটনা লেগেই রয়েছে।

সরেজমিনে দেখা গেছে, মহাসড়কের উজিরপুর উপজেলার জয়শ্রী বাসষ্ট্যান্ড থেকে গৌরনদী উপজেলার বার্থী বাসষ্ট্যান্ড মহাসড়ক এলাকায় সড়কের বিভিন্নস্থানে বিটুমিন ও পাথরের স্তুপ সড়কে উভয়পাশে একাকার হয়ে ছোট-বড় অসংখ্য টিউমারে রূপ নিয়েছে। দীর্ঘদিন যাবত টিউমারগুলো সড়কের ওপর জেগে উঠলেও তা অপসারনের জন্য সড়ক ও জনপথ থেকে কার্যকরী কোন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছেনা। সংশ্লিষ্ট বিভাগের উদাসিনতার কারণে মহাসড়কের টিউমার এখন ছোট-বড় যানবাহন চালকদের কাছে বিষফোঁড়ায় পরিণত হয়েছে।

এ রুটে নিয়মিত যাতায়াতকারী মোটরসাইকেল চালক এইচএম লিজন বলেন, মহাসড়ক দিয়ে যাতায়াতকালে অনেক সময় যাত্রীবাহি পরিবহনের কারণে ছোট যানবাহনগুলোকে সড়কের পাশে যেতে হয়। এসময় হঠাৎ সড়কের পাশে থাকা টিউমারের উপর গাড়ির চাঁকা উঠে গেলে তা (গাড়ি) নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পরে। ফলে ছোট যানবাহনগুলোকে প্রতিনিয়ত দূর্ঘটনার স্বীকার হতে হয়।

মহাসড়ক দিয়ে চলাচলকারী একাধিক ট্রাক চালক জানান, অন্য গাড়িকে সাইড দিতে গিয়ে মালবাহী ট্রাকের চাকা টিউমারের উপর উঠে গেলে দূর্ঘটনার সম্ভাবনা তৈরি হয়। মহাসড়ক থেকে অতিদ্রুত টিউমার অপসারনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে তারা বরিশালের চৌকস জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের হস্তক্ষেপ কামনা করেছেন।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম বলেন, ইতোমধ্যে মহাসড়কের ভুরঘাটা থেকে বার্থী পর্যন্ত সড়কের উঁচুস্থানগুলো অপসারন করা হয়েছে। খুবশীঘ্রই বাকিগুলো অপসারন করা হবে।

 

 

সর্বশেষ