২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘আদম’ সিনেমার ফাস্ট লুক প্রকাশ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আব্দুল্লাহ আল মামুন (এ আল মামুন), বিনোদন ডেস্কঃ

অবশেষে পাওয়া গেল পূর্বাভাস—‘আদম’ আসছে। নির্মাতা আবু তাওহীদ হিরণ এই প্রথম সিনেমা বানিয়েছেন। ‘আদম’ তার নাম। ২০১৮ সালের শেষের দিকে মংলা, সুন্দরবন ময়মনসিংহ, জামালপুর ও কুয়াকাটা এলাকায় হয়েছিল ছবিটির শুটিং। এরপর দীর্ঘ অপেক্ষা। প্রায় ৪ বছর পর ১মার্চ সন্ধ্যায় সিনেমাটির প্রথম পোস্টার প্রকাশ করে নির্মাতা জানালেন, ‘আদম’ সিনেমার যাবতীয় কাজ শেষ। এরই মধ্যে সেন্সর বোর্ড থেকে ছবিটি ছাড়পত্র পেয়েছে। সবকিছু গুছিয়ে শিঘ্রই এটি মুক্তি দেওয়া হবে। এ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন ইয়াশ রোহান ও ঐশী।

সিনেমাটি নিয়ে ইয়াশ বলেন, এরকম গল্প নিয়ে এর আগে আমার কোনো সিনেমা করা হয়নি। এই প্রথম সাহস করে ছবিটি করা। আমরা এত কষ্ট করতে পেরেছি সিনেমাকে ভালোবাসি সেই জন্য। দর্শকও ভালো সিনেমা দেখতে চান। এটা আমার বিশ্বাস, যদি ভালো কিছু হয়, দর্শক এর মূল্য দেবেন।

আশির দশকের গ্রামীণ জনপদের একটি কঠিন বাস্তবতা ও জীবনবোধের পটভূমিতে নির্মিত হয়েছে সিনেমাটি। ইয়াশ ও ঐশী ছাড়া এতে আরো অভিনয় করেছেন রঙ্গন হৃদ্য, অ্যালেন শুভ্র, শহীদুজ্জামান সেলিম, প্রাণ রায়, মনিরা মিঠু, সুমনা সোমা, ইকবাল হোসেন, মিলন ভট্টাচার্য এবং রাইসুল ইসলাম আসাদ।

নির্মাতা জানালেন , মানুষের জীবনের গল্প নিয়ে তৈরি হয়েছে আদম। জঙ্গল,সমুদ্র, গ্রাম সবকিছু মিলিয়ে ৫১ দিন শুটিং করা হয়েছে।আদম এমন একটি জাতি যাদের স্বজাতি ছাড়া অন্য কোন শত্রু নেই।এই বহুরূপী আদম জাতির মধ্যে রয়েছে আলাদা ধরনের কিছু আদম, যারা অন্যের জন্য নিজেকে উজাড় করে দেয়। আবার এ জাতির মধ্যেই রয়েছে যে নিজের জন্য অন্যের সবকিছু উজাড় করে নেয়। আমার ভাষায় বলতে গেলে আদম থেকে আদম সন্তান কেউ ফেরেশতা কেউবা শয়তান। আদমদের এই সব বিচিত্র রূপ নিয়ে নির্মিত হয়েছে আমাদের আদম সিনেমাটি।

সর্বশেষ