২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বাসায় পর্যবেক্ষণে খালেদা জিয়া, সিদ্ধান্ত মেডিকেল বোর্ডের ভোলায় বজ্রপাতে শ্রমিকের মৃত্যু, আহত-২ বরিশালে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার চরকাউয়ায় যুবলীগ নেতা খান মামুনের গণসংযোগ বাংলাদেশে বর্তমানে ভারতের তাবেদার সরকার শাসন করছে : বরিশালে ভিপি নুর বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ, ইমামের কক্ষে আগুন উজিরপুরে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার কাউখালীতে পাটি খাতে রূপালী ব্যাংকের ক্লাস্টার ভিত্তিক ঋণ বিতরণ বিআরডিবি'র কার্যক্রম পরিদর্শনে সচিববৃন্দ মনপুরায়, কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ ও উঠান বৈঠক বরিশালে ‘সাড়ে তিনশ’ কোটি টাকা ব্যয়ে নির্মিত শহর রক্ষা বাধ দখলের মহোৎসব

আবারও ঊর্ধ্বমুখী ডিমের দাম

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অর্থনীতি ডেস্ক।।
আবারও ঊর্ধ্বমুখী ডিমের দাম। গত এক সপ্তাহে কয়েকবার ওঠানামার পর ব্রয়লার মুরগির ডিমের হালি এখন ৪৫ থেকে ৫০ টাকা, আর ডজন ১৩৫ থেকে ১৪৫ টাকায় বিক্রি হচ্ছে। জানা গেছে, সাদা ডিমের হালি বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৪৮ টাকা, ডজন ১৩৫ থেকে ১৪০ টাকা। লাল ডিমের হালি বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকা, ডজন ১৪০ থেকে ১৪৫ টাকা। তবে সুপারশপগুলোতে এ দাম আরেকটু বেশি দেখা গেছে।

অন্যদিকে খুচরা বাজারে হাঁসের ডিমের হালি বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকা, আর ডজন ১৯৫ থেকে ২০০ টাকা। দেশি মুরগির ডিমের হালি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকা, আর ডজন ২০০ থেকে ২০৫ টাকা।

খুচরা বাজারের ডিম বিক্রেতারা জানান, তারা পাইকারি বাজার থেকে শ (১০০) হিসেবে ডিম কেনেন। পাইকারি বাজারে দাম বাড়ায় খুচরা বাজারেও প্রভাব পড়েছে। তারা জানান, পাইকারি বাজারে গত ১২ সেপ্টেম্বর ১০০ ডিমের দাম ছিল ৯৬০ টাকা। ১৩ সেপ্টেম্বর তা বেড়ে হয় ১০০০ টাকা, ১৪ সেপ্টেম্বর ১০৫০ টাকা। এরপর প্রতিদিন ১০ টাকা করে ওঠানামা করেছে। আজ তারা একশ ডিম কিনেছেন ১ হাজার ৬০ টাকা করে। এর সঙ্গে ভাড়া যোগ হয়ে বেড়েছে ডিমের দাম।

বিক্রেতা বলেন, ডিমের দাম একবারে বাড়েনি, ধাপে ধাপে বেড়েছে। এক সপ্তাহ আগে যে ডিম ৯৫০ থেকে ৯৬০ টাকা দিয়ে কিনেছি, এখন প্রতি ১০০ ডিমে আগের তুলনায় ১০০ টাকার বেশি দাম বেড়েছে। এর ফলে ডিমের হালিতে চার-পাঁচ টাকা বেড়েছে। কি কারণে দাম বেড়েছে, তা আড়তদার বলতে পারবে। আড়তদার ইউসুফ মিয়া বলেন, খাবারের (ফিড) দাম বাড়ায় মুরগির দাম যেমন বেড়েছে, ডিমের দামও তেমনি বেড়েছে।

সর্বশেষ