২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আবুধাবিতে বরিশাল বিভাগ কল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বানী ডেক্স :সংযুক্ত আরব আমিরাত (UAE) “বরিশাল বিভাগ কল‍্যান পরিষদ” আবুধাবি শাখার উদ্যোগে গতকাল ৩১/০৭/২০২৩ ইং তারিখে আবুধাবির ইলেক্ট্রা স্ট্রিটে বাংলাদেশ সমিতির হলরুমে এক ঈদ পুর্নমিলনী ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় প্রধান অথিতি ছিলেন UAE মান‍্যবর রাষ্ট্রদূত মোহাম্মাদ আবু জাফর। সম্মানিত অতিথি বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ইফতেখার হোসেন বাবুল। সভাপতি বঙ্গবন্ধু পরিষদ ইউ এ ই।
প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতি জনাব মোহাম্মদ রাজা মল্লিক সাহেব।
সভাপতি বরিশাল বিভাগ কল‍্যান পরিষদ ইউ এ ই।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রকৌশলী আসিষ কুমার বড়ুয়া সভাপতি বিডিইউজ ইউ এ ই,নাছির উদ্দিন তালুকদার সাধারণ সম্পাদক বঙ্গবন্ধু পরিষদ ইউএ ই, কামারুজ্জামান সিইও জনতা ব‍্যাংক
রোমান আবতাব সাধারণ সম্পাদক বিবিকেপি কেন্দ্রীয় কমিটি,প্রকৌশলী মিজানুর রহমান সোহেল প্রধান উপদেষ্টা বিবিকেপি ও সভাপতি
বিউইউজ আবুধাবি শাখা বিবিকেপি এর প্রধান নির্বাহী পরিষদ সদস্য প্রকৌশলী উত্তম কুমার হালদার কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম,সিনিয়র সহসভাপতি মোহাম্মদ আলী চৌধুরী,সহসভাপতি মোহাম্মদ সিফাত উল্লাহ।
শাখা সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী লুৎফুর রহমান,সিনিয়র যুগ্ম সাংগঠনিক সম্পাদক ওহিদুজ্জামান জাকির,কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আব্দুল জব্বার ও কামরুল ইসলাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বিবিকেপি।
বক্তব্যে রাখেন ভাইয়া গ্রুপের ডাইরেক্টর মোহাম্মদ ফরিদ উদ্দিন। উক্ত অনুষ্ঠানে মান্যবর রাস্ট্রদূত ও বরিশালের আহমাদ মল্লিক “লন্ডন ইউনিভার্সিটির কৃতি শিক্ষার্থী কে এবং আবুধাবির “শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামীয়া প্রাইভেট স্কুল এর দুজন কৃতি শিক্ষার্থী কে পরিষদের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
প্রধান অতিথি মান্যবর রাষ্ট্রদূত জনাব মূহাম্মাদ আবু জাফর সাহেব প্রবাসীদের ভারতীয় সমস্যার খোঁজ-খবর নেন এবং তাদের সাথে কুশল বিনিময় করেন। তিনি প্রবাসীদের উদ্দেশ্যে বলেন বিদেশের মাটিতে শুধু বাংলাদেশের এম্বাসি দেশের প্রতিনিধি নয় বাংলাদেশের প্রত্যেকটি নাগরিকই বিদেশের মাটিতে দেশের প্রতিনিধির দায়িত্ব আপনাদেরকে সততায় ও দেশ প্রেমের পরীক্ষায় উত্তীর্ণের মাধ্যমে কর্মক্ষেত্রে প্রমাণ করতে হবে। আরব আমিরাতের রাষ্ট্রীয় নিয়ম কানুন মেনে সবাইকে চলার জন্য তিনি অনুরোধ জানান।
সম্মানিত অতিথি জনাব ইফতেখার হোসেন বাবুল বলেন দীর্ঘদিন ধরে বাংলাদেশিদের ভিসা বন্ধ থাকার কারণে প্রবাসের মাটিতে বাংলাদেশীদের ব্যবসা বাণিজ্যে বেশি টাকার বেতন দিয়ে অন্য দেশের শ্রমিক দিয়ে কাজ করাতে হয়, এক্ষেত্রে বাংলাদেশের ভিসা জটিলতা কাটলে দেশে আরো বেশি রেমিটেন্স পাঠানো সম্ভব হবে। সেজন্য তিনি সরকারের প্রতি দীর্ঘদিন বন্ধ থাকা এমপ্লয়মেন্ট ভিসা চালু করার জন্য আহ্বান জানান।
এবং বরিশাল বিভাগ কল্যাণ পরিষদ দীর্ঘদিন বাংলাদেশ কমিউনিটির মাধ্যমে মিলেমিশে বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছেন সেজন্য তিনি প্রতিষ্ঠানের ভুয়সী প্রশংসা করেন।
এতে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় এবং আঞ্চলিক কমিটির অগনিত নেতৃবৃন্দ ও আবুধাবি অঞ্চলের সদস্যবৃন্দ। এতে
সভাপতিত্ব করেনঃ-প্রকৌশলী মফিজুল ইসলাম মোমিন। সভাপতি “বরিশাল বিভাগ কল্যাণ পরিষদ” আবুধাবি শাখা।
সঞ্চালনায় ছিলেন জনাব সাইদ নুরুল আমীন। সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক “বরিশাল বিভাগ কল্যাণ পরিষদ” শাখা।
অনুষ্ঠানে স্পনসর হিসাবে সার্বিক সহযোগিতা করেন ডিজিটাল ফিউচার প্রোপারটি ম‍্যানেজমেন্ট এবং
ভাইয়া প্রোপারটি গ্রুপ, ও নাবিস্কো গ্রুপ। সমাপনিতে
অনুষ্ঠানে দেশাত্মবোধক গান ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা উদযাপিত হয়েছে।

সর্বশেষ