২৮শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আমতলীতে ব্রীজ ভেঙ্গে নি/হত হওয়ার ঘটনায় দু’টি তদন্ত কমিটি গঠিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হারুন অর রশীদ,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ বরগুনার আমতলীতে ব্রীজ ভেঙ্গে একই পরিবারের ৭জন সহ ৯জন নিহতের ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

বরগুনা জেলা প্রশাসক মোহাঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাসকে প্রধান ও আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম কে সদস্য সচিব করে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন নির্বাহী প্রকৌশলী এলজিইডি বরগুনা, সহকারী পুলিশ সুপার আমতলী ও তালতলী সার্কেল ও উপসহকারী পরিচালক বিআরটিএ বরগুনা। গতকাল শনিবার রাতে এ তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে সরেজমিনে তদন্ত পূর্বক সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

অপর দিকে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।এলজিইডি’র পটুয়াখালী তত্বাবধায়ক প্রকৌশলী মহির উদ্দিন শেখকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন নির্বাহী প্রকৌশলী এসি অফিস বরিশাল  ও এলজিইডি বরগুনা সিনিয়র সহকারী প্রকৌশলী। আজ রবিবার তদন্ত কমিটি তাদের তদন্ত কাজ শুরু করেছেন।

জেলা প্রশাসক কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেশ বিশ্বাস বলেন, তদন্ত কাজ শুরু করেছি। আজ (রবিবার) আমতলী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সভা শেষে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শণ করা হয়েছে।

বরগুনা জেলা প্রশাসক মোহাঃ রফিকুল ইসলাম বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ছয় সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।কমিটিকে  সাত কার্যদিবসের মধ্যে সরেজমিনে অনুসন্ধানপুর্বক তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর সেই আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য,শনিবার বিয়ের অনুষ্ঠানে বরগুনার আমতলী উপজেলার হলদিয়া থেকে আমতলী পৌর শহরে আসার পথে উক্ত ব্রীজ ভেঙ্গে একই পরিবারের ৭জন সহ মোট ৯ জন নিহত হয়।

সর্বশেষ