২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে অভয়াশ্রমের নিষিদ্ধ সময়ে মাছ ধরার অপরাধে ৮ জেলেকে জরিমানা বরিশাল-পটুয়াখালীসহ দেশের ৮ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা কুয়াকাটা সমুদ্র সৈকতে ভেসে এসেছে দুটি মৃত কচ্ছপ বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত গীতিকার হলেন কবি বিজন বেপারী রোজা মানুষের মানবিক গুণাবলি বিকশিত করে : লায়ন মোঃ গনি মিয়া বাবুল বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের সাথে এসএম জাকিরের মতবিনিময় সুধীজনদের সন্মানে  চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল কলেজের ইফতার মাহফিল  হার্ডলাইনে পুলিশঃ এবার বরিশালে পরিবহন সেক্টরে নৈরাজ্য চলবেনা রোজা রেখে মুখের দুর্গন্ধ এড়াবেন যেভাবে বাসায় পর্যবেক্ষণে খালেদা জিয়া, সিদ্ধান্ত মেডিকেল বোর্ডের

আমতলীতে ১৪৪ ধারা জারি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আমতলী (বরগুনা) প্রতিনিধি :: বরগুনার আমতলী উপজেলা পরিষদ প্রাঙ্গণে ১৬ জুন (বুধবার) একাধিক রাজনৈতিক সংগঠন মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজনের সম্ভাবনায় আইন শৃখংলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। বুধবার সকাল ৯ থেকে রাত ১২ টা পর্যন্ত এই ধারা বলবৎ থাকবে। মঙ্গলবার বিকেলে আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারার এ আদেশ জারি করেন।

জানা গেছে, আমতলীর যুবলীগ নেতা আবুল কালাম আজাদকে হত্যা চেষ্টার ঘটনায় গত শনিবার আওয়ামীলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ ও শ্রমিকলীগের ১৫ নেতা কর্মীদের বিরুদ্ধে মামলা হয়। আহত আজাদের বর্বরোচিত ঘটনার সাথে জড়িতদের বিচার দাবীতে বুধবার (১৬ জুন) উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশ আয়োজন করে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন। অপর দিকে এ মামলা থেকে অব্যহতি পেতে একই স্থানে মানববন্ধন ও বিক্ষোভ- সমাবেশের আয়োজন করে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও সহযোগী সংগঠন। একই স্থানে আওয়ামীলীগের দু’পক্ষ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীর ঘোষনা দেয়ায় আইন শৃখংলা চরম অবনতির আশঙ্কায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান আমতলী পৌর শহরের ১৪৪ ধারা জারি করেছেন। বুধবার সকাল ৯ টা থেকে রাত ১২ টা পর্যন্ত এই ধারা বলবৎ থাকবে। মঙ্গলবার বিকেলে ৫ টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান এ আদেশ জারি করেন।

আমতলী পৌর যুবলীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আরিফ-উল-হাসান আরিফ বলেন, প্রশাসন ১৪৪ ধারা জারি করায় আপাদত কর্মসূচী স্থগিত করা হয়েছে। কর্মসুচীর বিষয়ে পরবর্তীতে জানানো হবে।

আমতলী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমান বলেন, উপজেলা প্রশাসনের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন, ১৪৪ ধারা চলমান থাকা অবস্থায় মানববন্ধনসহ সকল প্রকার অননুমোদিত লোকের প্রবেশ সমাবেশ ও মাইকিং নিষিদ্ধ থাকবে।

সর্বশেষ