১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিমানবন্দরে গৃহবধূকে মারধর।। বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা: চরম দুশ্চিন্তায় জেলেরা ! মায়ের বিরুদ্ধে অনৈতিক কাজের অভিযোগ মেয়ের, শাস্তির দাবিতে মানববন্ধন উজিরপুরে তাবিজ দেয়ায় ইমামকে বহিষ্কার, খুলে নেওয়া হলো দানের মালামাল বাউফলে বজ্রপাতে শ্রেণি কক্ষে সংজ্ঞা হারিয়ে হাসপাতালে দুই শিক্ষার্থী চরফ্যাশনে বিদ্যুৎস্পৃ*ষ্টে প্রাণ গেল শিশুর দশমিনায় মোবাইল না দিয়ে মায়ের বকাঝকা, এসএসসি পাস শিক্ষার্থীর আ*ত্মহ*ত্যা দুমকিতে কাওসার আমিনের উঠােন বৈঠকে হাজার হাজার জনতার ঢল গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবেন হজ ইসলামের অন্যতম স্তম্ভ

আমতলীর ৫ হাজার ৪’শ ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পেল বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হারুন অর রশিদ, আমতলী (বরগুনা) প্রতিনিধি।
বরগুনার আমতলী উপজেলা কৃষি অফিসের উদ্যোগে রবি/২০২০-২১ মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষতিগ্রস্থ ৫ হাজার ৪’শ ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা পেয়েছে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার।

আজ (বৃহস্পতিবার) সকাল ১০টায় উপজেলা কৃষি অফিসের গোডাউন সম্মুখে এ সহায়তা কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান। সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার সিএস রেজাউল করিম, কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ মাসুমসহ ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানাগেছে, উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে রবি/২০২০-২১ মৌসুমে ধান, গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, শীতকালিন মুগ ও পরবর্তি খরিপ -১ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে অধিক ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় প্রতিজনকে ০১ বিঘা জমিতে চাষাবাদের জন্য বরাদ্ধপ্রাপ্ত বোরো ধান ফসলের অনুকুলে ৪০০ জন, গমের অনুকূলে ২২০ জন, ভুট্টা ফসলের অনুকূলে ১০০ জন, সরিষা ফসলের অনুকূলে ৫০ জন, সূর্যমুখী ফসলের অনুকূলে ২৫০০জন, চিনাবাদাম ফসলের অনুকুলে ২০০ জন, শীতকালিন মুগডাল ফসলের অনুকূলে ১২০০জন এবং গ্রীস্মকালীন মুগডালের অনুকূলে ২০ কৃষকসহ মোট ৫ হাজার ৪ শ ৫০ জন প্রান্তিক কৃষককে ৯০ মেট্রিকটন ড্যাপ ও এমওপি সার এবং ৫ মেট্রিকটন বীজ বিনামূল্যে প্রদান করা হয়েছে।

সর্বশেষ