১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আমতলী সরকারী কলেজে অধ্যক্ষের দায়িত্ব পেলেন জ্যেষ্ঠ প্রভাষক আব্দুল মান্নান। উচ্ছাসিত শিক্ষক ও শিক্ষার্থীরা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হারুন অর রশিদ , আমতলী (বরগুনা) ২৩ জানুয়ারি ২০২৩।
আমতলী সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পেলেন জ্যেষ্ঠ প্রভাষক মোহাম্মদ আব্দুল মান্নান। সোমবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মীর রাহাত মাসুমের স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে এ দায়িত্ব দেয়া হয়। অফিস আদেশ পেয়ে সোমবার বিকেলে তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে দায়িত্ব গ্রহন করেছেন। জ্যেষ্ঠ প্রভাষক মোহাম্মদ আব্দুল মান্নানকে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়ায় উচ্ছাসিত শিক্ষক ও শিক্ষার্থীরা।
জানাগেছে, ২০১৬ সালের ৭ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমতলী ডিগ্রী কলেজ জাতীয়করণ করেন। এরপর থেকে জ্যেষ্ঠতার ভিত্তিতে কলেজের প্রভাষকরা ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে দায়িত্ব পালন করে আসছেন। গত ৬ ডিসেম্বর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কঙ্কাবতী বিশ্বাস জ্যেষ্ঠতা লঙ্ঘন করে ইসলামী শিক্ষা বিষয়ের প্রভাষক মোহাম্মদ আব্দুল মান্নানকে দায়িত্ব না দিয়ে তিনজনকে ডিঙ্গিয়ে চতুর্থ নম্বর প্রভাষক মোঃ ফজলুল হককে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেন। গত দের মাস ধরে ফজলুল হক কলেজের দায়িত্ব পালন করে আসছেন। এতে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে চরম অশান্তি ও ক্ষোভ বিরাজ করে।
সোমবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কলেজ শাখার সহকারী পরিচালক মীর রাহাত মাসুম স্বাক্ষরিত এক অফিস আদেশে মোহাম্মদ আব্দুল মান্নানকে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়। বিকেলে তিনি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহন করেছেন। তাকে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে দায়িত্ব দেয়ার সাধারণ শিক্ষকদের মধ্যে আনন্দ বিরাজ করছে।
আমতলী সরকারী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আব্দুল মান্নান বলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অফিস আদেশ পেয়েছি। তাতে আমাকে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছে। অফিস আদেশে উল্লেখ আছে যততিন পর্যন্ত কলেজে অধ্যক্ষ দেয়া না হবে ততদিন কলেজের অধ্যক্ষের দায়িত্ব আমাকে পালন করতে হবে। ওই অফিস আদেশ মতে আমি সোমবার বিকেল ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদের দায়িত্ব গ্রহন করেছি।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম বলেন, এখনো চিঠি পাইনি। চিঠি পেয়ে আদেশ মতে কার্যকরী ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ