৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
পবিপ্রবিতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে কর্মশালা ও আলোচনা সভা। দুমকি উপজেলা নির্বাচনের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল। এনডিবিএ'র শোক প্রকাশ গলাচিপায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে শিশুর মৃত্যু ঝালকাঠিতে বড় ভাইকে পিটিয়ে হত্যার অভিযোগে ছোট গ্রেফতার ২৪ বছরেও আলোর মুখ দেখেনি বরিশালের সুইমিংপুল কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ,ডক্টর ,আ ন ... অবশেষে ভোলায় স্বস্তির বৃষ্টি পিরোজপুরে নামল স্বস্তির বৃষ্টি প্রবাসে স্বামীদের জিম্মি করে দেশে স্ত্রীদের ধর্ষণ করেন পাথরঘাটার মামুন!

আমার বঙ্গবন্ধু ’প্রতিযোগীতায় দেশ সেরা পুরস্কার পেলেন পটুয়াখালীর এ এম এন আকিব

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সঞ্জিব দাস, গলাচিপা, পটুয়াখালী।
‘মুজিবর্ষ উপলক্ষে বাংলাদেশ তথ্য মন্ত্রনালয় ও আইসিটি অধিদপ্তর কর্তৃক আয়োজিত ‘আমার বঙ্গবন্ধু’ নামক প্রতযোগিতায় প্রথম
স্থান অধিকার করে দেশ সেরা হিসাবে পুরস্কার পেলেন পটুয়াখালীর এ এম এন আকিব। অবশ্য এর আগেও বাংলাদেশ মানবাধিকার কমিশন কর্তৃক আয়োজিত “বঙ্গবন্ধু ও মানবাধিকার” শীর্ষক রচনা প্রতিযোগিতায় জাতীয় বিজয়ী হওয়ার গৌরব অর্জন করেন। বুধবার (১৪ জুলাই) সকাল ১০ টায় পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন তাকে পুরস্কার হিসাবে আনুষ্ঠানিকভাবে এক লাখ টাকার একটি চেক প্রদান করেন। গত ৫ জুলাই ওই প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করেন আইসিটি প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহম্মেদ পলক, এমপি। এ এম এন আকিব ওই প্রতিযোগিতায় সারা দেশের সড়ে তিনশ মেধাবী তরুণ – তরুণীকে পেছনে ফেলে সেরার মুকুট অর্জন করেন।
এ এম এন আকিব ২০২০ সালে এইচএসসি পাস করেন এবং শীঘ্রই তিনি বাংলাদেশ আর্মিতে অফিসার ক্যাডেট হিসাবে যোগ দিচ্ছেন।তার লক্ষ্য একজন আর্মড ফোর্সের অফিসার হিসাবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সর্বোচ্চভাবে আত্মনিয়োগ করা। গলাচিপা মহিলা কলেজের সহকারী অধ্যাপক মুজাহিদুল ইসলাম ও গলাচিপা সরকারি কলেজের সহকারী অধ্যাপক রাফিয়া আক্তারের বড় ছেলে আকিব।
তারা বর্তমানে স্বপরিবারে পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলায় বসবাসরত।
জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন বলেন, আমার বঙ্গবন্ধু’প্রতিযোগিতায় পটুয়াখালীর সন্তান আকিবের শ্রেষ্ঠত্ব অর্জন নিঃসন্দেহে পটুয়াখালীবাসীর জন্য গর্বের। পটুয়াখালী জেলার জন্য এমন একটি জাতীয় পুরস্কার নিয়ে আসায় আমরা ভীষণ আনন্দিত।

সর্বশেষ