১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আর্থিক লেনদেন, অছাত্র, বিবাহিত কর্মীদের নিয়ে ছাত্রদলের কমিটি গঠনের অভিযোগ ১৪ জনের পদত্যাগ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় অগনতান্ত্রিক পদ্ধতিতে এবং আর্থিক লেনদেনের মাধ্যমে ছাত্রদলের কমিটি গঠন করার প্রতিবাদে শনিবার (২জানুয়ারী) বেলা ১১ টার দিকে ছাত্রদলের শতাধিক নেতা-কর্মী পৌরশহরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সন্মেলন করেছে ।
সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক গাজী ফারুক, যুগ্ম সাধারন সম্পাদক অ্যাডভোকেট শাহজাহান পারভেজ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট খন্দকার নাসির উদ্দিন ও সমাজ কল্যান সম্পাদক কাজল তালুকদারের নাম উল্লেখ করে স্বজন প্রীতি, আর্থিক লেনদেন, অছাত্র, বিবাহিত এবং ছাত্রলীগ কর্মীদের নিয়ে কমিটি গঠনের অভিযোগ করেন । এবং উপজেলা ছাত্র দলের সদস্য সচিব, পৌর ছাত্র দলের আহ্বায়ক সহ আহ্বায়ক কমিটির ১৪ জন পদত্যাগ করেন।
উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মো.সাইফুল ইসলাম ইমরান তার লিখিত বক্তব্য পাঠ করে এ সব অভিযোগ আনেন। লিখিত বক্তব্যে বলা হয়, ’গত বছরের ২৭ ডিসেম্বর ছাত্রদল কলাপাড়া উপজেলা ,কলাপাড়া পৌরশাখা ও এম,বি কলেজ শাখার আহবায়ক কমিটি পটুয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি, সম্পাদকের স্বাক্ষরে ঘোষনা করা হয়। যাতে অনিয়ম পরিলক্ষিত হয়েছে এবং আর্থিক লেনদেনের মাধ্যমে হয়েছে বলে তাদের মধ্যে হতাশার সৃষ্টি করেছে । নতুন কমিটিতে বিবাহিত ও অছাত্রদের রাখা হয়েছে । যা সংগঠনের গঠনতন্ত্র বিরোধী। এতে ছাত্রদলের ত্যাগীদের বাদ দেয়া হয়েছে । এছাড়া পৌরবাসী নয়, এমন কি পৌরসভার ভোটার নয় এমন লোককেও পৌর কমিটিতে অর্ন্তভূক্ত করা হয়েছে । এদের অনেকে অপরিচিত, এদের মধ্যে মো. বায়েজিদ মোল্লা ও আতিক ইসলাম আরিফের নাম উপজেলা ও পেীর ছাত্রদল কমিটিতে আছে। তারা এ কমিটি বিলুপ্ত করে সকলের সমন্বয়ে নতুন কমিটি গঠন করার দাবী জানান ।’
সংবাদ সন্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদ্য ঘোষিত উপজেলা ছাত্রদল কমিটির যুগ্ম আহবায়ক মাসুদ রানা, সদস্য সচিব মো.আমিরুল ইসলাম ফাহিম, ১নং সদস্য মো.জহিরুল ইসলাম, পৌর শাখার আহবায়ক তৌহিদুল ইসলাম সাকিব, যুগ্ম আহবায়ক গাজী নাইম, তরিকুল ইসলাম জনি, সরকারী এমবি কলেজ শাখা’র ১নং যুগ্ম আহবায়ক মিজানুর রহমান পাশা প্রমূখ।
এ ব্যাপারে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট খন্দকার নাসির উদ্দীন বলেন, ’যাদের নাম উল্লেখ করে আর্থিক অনিয়মের কথা বলা হয়েছে, তা আদৌ সত্যি নয়। ছাত্রদলের কমিটি উপজেলা বিএনপির সভাপতির পরামর্শে করা হয়েছে। যারা অভিযোগ করেছে তারা ছাত্রদলের কেউ নয়। একটি কুচক্রী মহলের সহায়তায় তারা সংবাদ সন্মেলন এবং মিছিল করেছে বলে তিনি উল্লেখ করেন।
পটুয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি শফিউল বাশার উজ্জ¦ল জানান, ’অনেকে পদ না পাওয়ার জন্য ক্ষোভ প্রকাশ করে সংবাদ সম্মেলন করছে। যদি ছাত্রদলের মধ্যে বিবাহিতরা প্রবেশ করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
#

সর্বশেষ