১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে অনলাইন জুয়ারী গ্রেফতার বরিশাল বিমানবন্দর এরিয়া ভাঙ্গন রোধে কাজ করছে সরকার : পানিসম্পদ প্রতিমন্ত্রী বিমানবন্দরে গৃহবধূকে মারধর।। বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা: চরম দুশ্চিন্তায় জেলেরা ! মায়ের বিরুদ্ধে অনৈতিক কাজের অভিযোগ মেয়ের, শাস্তির দাবিতে মানববন্ধন উজিরপুরে তাবিজ দেয়ায় ইমামকে বহিষ্কার, খুলে নেওয়া হলো দানের মালামাল বাউফলে বজ্রপাতে শ্রেণি কক্ষে সংজ্ঞা হারিয়ে হাসপাতালে দুই শিক্ষার্থী চরফ্যাশনে বিদ্যুৎস্পৃ*ষ্টে প্রাণ গেল শিশুর দশমিনায় মোবাইল না দিয়ে মায়ের বকাঝকা, এসএসসি পাস শিক্ষার্থীর আ*ত্মহ*ত্যা দুমকিতে কাওসার আমিনের উঠােন বৈঠকে হাজার হাজার জনতার ঢল

আ’লীগ বনাম আ’লীগ ! আগ্রহ নেই ভোটারদের

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

প্রথম ধাপের নির্বাচনে বরিশালের সাধারণ ভোটারদের মধ্যে তেমন কোনো আগ্রহ দেখা যাচ্ছে না। ভোটের মাঠে প্রার্থী, কর্মী, প্রচারণাকারী সবাই আওয়ামী লীগের। একতরফা এই নির্বাচনকে ঘিরে সাধারণ ভোটারদের মধ্যে তেমন কোনো আগ্রহ দেখা যাচ্ছে না। প্রার্থীদের কাছ থেকে সুবিধাভোগীরা নির্বাচনের মাঠ দাপিয়ে বেড়ালেও সাধারণ ভোটাররা শুধু চেয়ে চেয়ে দেখছেন আর সমালোচনা করছেন।
বরিশালের দুই উপজেলার ২২ জন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীর প্রচার প্রচারণা শেষ হলো সোমবার সন্ধ্যায়। একইসাথে বন্ধ হলো দুই উপজেলার শতাধিক রিকশা ও ইজিবাইক চালকের উপার্জন পথ। এতদিন তারা ব্যস্ত ছিলেন নির্বাচনী মাইকিং নিয়ে। সাথে লিফলেট ও পোস্টার লাগাতেও অনেক মানুষের কাজের ব্যবস্থা হয়েছিল এই নির্বাচনকে ঘিরে।
আগামীকাল প্রথম দফায় বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন, বরিশালের নির্বাচন কমিশন কার্যালয়ের রিটার্নিং কর্মকর্তা ওয়াহিদুজ্জামান মুন্সি। কোনোরকম দ্বন্দ্ব সঙ্ঘাত ছাড়াই সকাল-সন্ধ্যা এমনকি মধ্যরাত পর্যন্ত প্রার্থীদের শান্তিপূর্ণ প্রচারণা দেখা গেছে দুই উপজেলার ২৪ ইউনিয়নে। বরিশাল সদর উপজেলার ১০ ইউনিয়নের ১১৪টি গ্রামের ভোটার সংখ্যা এক লাখ ৯৫ হাজার ২৯৯ জন। এদিকে বাকেরগঞ্জ উপজেলার ১৪ ইউনিয়নের ১৭২টি গ্রামের মোট ভোটার সংখ্যা দুই লাখ ৯৫ হাজার ৫১২ জন।
বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো: ইউনুস বলেছেন, এই নির্বাচন দলীয় প্রভাব মুক্ত। ভোটার উপস্থিতি বাড়াতে দলীয় নেতাকর্মীরা কাজ করবে।
নির্বাচনে বরিশালের আলোচিত প্রার্থী মোটরসাইকেল প্রতীকের এস এম জাকির হোসেন। তিনি বরিশাল প্রেস ক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক। তিনি বলেন, বরিশাল সদর উপজেলার প্রতিটি ঘরে আমি ভোট চাইতে বের হয়েছি। তিনি আরো বলেন, তার সবচেয়ে বড় শক্তি সহকর্মী স্থানীয় সাংবাদিকদের বড় একটা অংশ তার পক্ষে সরাসরি কাজ করছেন। এই সমর্থন আছে বলেই তিনি সুষ্ঠু নির্বাচন নিয়ে আশাবাদী।
এ দিকে আনারসকে জয়ের প্রতীক দাবি করে সদর উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জনসভা করেছেন খান মামুন। তিনি বলেন, বিপদে আপদে আমি সবসময় সদর উপজেলার মানুষের পাশে ছিলাম ভবিষ্যতেও থাকব। তাই জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী খান মামুন।

আযাদ আলাউদ্দীন, বরিশাল ব্যুরো প্রধান, দৈনিক নয়া দিগন্ত।

সর্বশেষ