১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
এবার তালতলীর আরেক ইউপি চেয়ারম্যানের আপত্তিকর ভিডিও ভাইরাল মনপুরায় ব্যবসায়ীর দোকান থেকে লক্ষাধিক টাকার মালামাল চুরি গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মৃত্যু বরগুনায় সাড়ে ৪ লাখ টাকার গাঁজাসহ কারবারী আটক বরিশাল সদর উপজেলা নির্বাচনে আমার কোন চেয়ারম্যান প্রার্থী নেই : পানিসম্পদ প্রতিমন্ত্রী রাঙ্গাবালীতে মুগডাল তোলা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, দুই নারীসহ আহত ৭ ববি শিক্ষিকার চুরি হওয়া ল্যাপটপ উদ্ধার, গ্রেপ্তার ৩ দেশীয় তহবিলের অর্থে নির্মাণ হচ্ছে মীরগঞ্জ সেতু বরিশালে গণধর্ষণ মামলার প্রধান আসামি সাকিব গ্রেপ্তার ভোলা থিয়েটারের কমিটিতে সভাপতি লিটন, সম্পাদক বাঁধন

আ.লীগের শেল্টার নিয়ে বিএনপি ধ্বংসে লিপ্ত তিন নেতা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক
বিএনপির দু:সময়ে সংস্কারে যাওয়া আলোচিত সাবেক অর্থ প্রতিমন্ত্রী শাহ মো: আবুল হোসেনের ক্ষমতার প্রভাবে তার সহযোগীদের বিভিন্ন অপকর্মে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপি যখন টালমাটাল ঠিক তখন দলকে ঐক্যবদ্ধ এবং মূলধারা গড়ে শক্তহাতে নেতৃত্বদানকারী তৎসময়ে দলীয় পদ-পদবীর বাইরে থাকা; বর্তমানে বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ এবং মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপিকে ধ্বংসের পায়তারায় লিপ্ত আবুল হোসেনের সেই সহযোগীরা।
১/১১ পরবর্তী দলের মূলধারার নেতৃত্ব দেওয়ায় ২০০৮ সালের জাতীয় নির্বাচনে মেজবাউদ্দিন ফরহাদকে বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে বিএনপির মনোনয়ন দেওয়া হয় এবং এমপি নির্বাচিত হন। পরবর্তীতে সম্মেলনের মাধ্যমে উত্তর জেলা বিএনপির সভাপতি করা হয় তাকে।
এরপর সংস্কারপন্থী আবুল হোসেনকে বিএনপিতে ফিরিয়ে নেওয়ার সম্ভবনা শতভাগ নিশ্চিত হয়ে বিগত দিনের ভুলের জন্য ক্ষমাপ্রার্থনা ও পরবর্তীতে দলের মূলধারার বিরুদ্ধে অবস্থান না করার অঙ্গীকার করে বিএনপির কার্যক্রমে জড়িত হয়।
তারা হলেন- বর্তমান মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন দিপেন, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মুক্তা ও উপজেলা ছাত্রদলের আহবায়ক সালাউদ্দিন পিপলু।
স্থানীয় বিএনপি নেতারা জানান, তারা বিএনপিতে ফিরে কিছুদিন দলীয় কর্মকান্ডে অংশ নিলেও ভিতরে ভিতরে বিএনপি’র পদ বাণিজ্যে লিপ্ত হয়। ১৪টি ইউনিয়ন, একটি পৌরসভা ও ১৩৫টি ওয়ার্ড নিয়ে গঠিত মেহেন্দিগঞ্জে বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলা দল, কৃষক দল, শ্রমিক দল সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন সময় কমিটি গঠন করতে গিয়ে লাখ লাখ টাকা বাণিজ্য করেছে। আবার অনেকের কাছ থেকে টাকা নিয়ে পদ ও টাকা কোনটাই দেয়নি।
এছাড়াও পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, কাউন্সিলর এবং মেম্বার পদে দলীয় মনোনয়ন ও সমর্থন দেওয়ার কথা বলে টাকা নিয়ে মনোনয়ন না দিয়ে উল্টো আ.লীগের সাথে আতাত করে বেশী অর্থের বিনিময়ে অন্যকে মনোনয়ন দিয়েছে।
এদিকে দলের নাম ব্যবহার করে অর্থ বাণিজ্য করা ওই তিন নেতাকে বিএনপির কর্মসূচিতে অংশ নিতে দেখা না গেলেও প্রতিদিন সকাল-বিকাল বরিশাল নগরীর সোহেল চত্ত্বরস্থ ক্ষমতাসীন আ.লীগ কার্যালয় এলাকায় দেখা যায়। সেখানে তারা মেহেন্দিগঞ্জ বিএনপি এবং মেজবাউদ্দিন ফরহাদ বিরোধী কর্মকান্ড বাস্তবায়নে জেলা ও মহানগর আ.লীগের বেশ কয়েকজন নেতার সাথে সখ্যতা গড়ে তুলেছেন। যা প্রথম দিকে কিছুটা পর্দার আড়ালে হলেও এখন সবকিছু প্রকাশ্যে চলছে।
মেহেন্দিগঞ্জ পৌর বিএনপির সভাপতি জিয়া উদ্দিন সুজন বলেন, আমাদের সকল নেতাকর্মীরা মেজবাউদ্দিন ফরহাদের নেতৃত্বে ঐক্যবদ্ধ। দুঃসময়ে যিনি বিএনপির হাল ধরেছেন, আজ তার বিরুদ্ধে যারা মাঠে নেমেছে তারা অতীতে বিএনপিকে বিক্রি করেছে। তাদের অর্থ বাণিজ্যের প্রতিবাদ করায় বিএনপি ধ্বংসের পায়তারা চালাচ্ছে।
অভিযোগের বিষয়ে জানতে সালাহ উদ্দিন পিপলু’র মোবাইল ফোনে কল করা হলে বন্ধ পাওয়া যায়।
অভিযোগ অস্বীকার করেছেন আসাদুজ্জামান মুক্তা। তিনি বলেন, আমি ষড়যন্ত্রের শিকার।
উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন দিপেন বলেন, আমি দলের বিরুদ্ধে অবস্থান নেইনি। পদ বাণিজ্যের অভিযোগ অস্বীকার করেছেন তিনি।
উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবু বলেন, ১/১১ এর দু:সময়ে বরিশাল-৪ আসনের বিএনপির পাশে যেভাবে মেজবাউদ্দিন ফরহাদ দাঁড়িয়েছেন; সেময় কাউকে পাওয়া যায়নি। এখন একটি গোষ্ঠি তাদের পদবাণিজ্যের অর্থনৈতিক স্বার্থ আদায়ে ব্যর্থ হয়ে দলের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাদের কর্মকান্ড দলের জন্য অশেনি সংকেত বলে দাবী করেন।
হিজলা উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল গফফার তালুকদার বলেন, বরিশাল-৪ (হিজলা ও মেহেন্দিগঞ্জ) আসনের বিএনপি এবং অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মী আমাদের দু:সময়ের নেতা মেজবাউদ্দিন ফরহাদের নেতৃত্বে ঐক্যবদ্ধ। ২/৪ জন সুবিধা গ্রহণকারী অর্থের লোভে মাঝে মধ্যে এদিক-সেদিক উকি মারবেই। তাতে চিহিৃত করে আমরা এগিয়ে যাচ্ছি খালেদা জিয়া-তারেক রহমানের কাঙ্খিত লক্ষ্যে।

সর্বশেষ