২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
সিরাজগঞ্জে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ প্রদান ৫ হাজার টাকা বরাদ্দ শিক্ষার্থীরা পেল ৩ হাজার রাজাপুরের সোনারগাঁও স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের বি... বরিশাল সদর উপজেলা নির্বাচন: প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ বানারীপাড়ায় ইউনিয়ন যুবদলের সভাপতি করার প্রলোভনে অর্থ আদায়! দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু বাবানারীপাড়ায় আগুনে পুড়েছে ঘর, খোলা আকাশের নীচে দিনমজুর পরিবার! নলছিটিতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগ পিরোজপুরে কুপিয়ে হাত-পা বিচ্ছিন্ন করে যুবককে হত্যা ‘হিট স্ট্রোক ঝুঁকি হ্রাস করার জন্য সাবধানতা অবলম্বন করতে হবে’ বোরকা পরে মেয়েদের মাদরাসায় গিয়ে গণপিটুনির শিকার যুবক!

ইংল্যান্ডকে হারিয়ে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার শুভ সূচনা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এমিরেটস ওল্ড ট্র্যাফোর্ডে শুক্রবার ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া। স্বাগতিকদের ১৯ রানে হারিয়েছে অজিরা।

ম্যাচের আগের দিন ট্রেনিংয়ে মাথায় বলের আঘাত লাগায় প্রথম ম্যাচে ছিলেন না স্টিভ স্মিথ। তার অনুপস্থিতিতে টস হেরে ব্যাট করতে নামা অজিরা ঘুরে দাঁড়ায় মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েলের ১২৬ রানের ষষ্ঠ উইকেটের জুটিতে।

পাঁচ নম্বরে নেমে মার্শ চার বছরের মধ্যে সর্বোচ্চ ৭৩ রানের ইনিংস খেলেন। ৫৯ বলে দলের ব্যক্তিগত সর্বোচ্চ ৭৭ রান করে ইনিংসের ছয় ওভারের বেশি বাকি থাকতে আউট হন ম্যাক্সওয়েল। ইংল্যান্ডের পক্ষে জোফরা আর্চার ও মার্ক উডস তিনটি করে উইকেট নেন।
২৯৫ রানের লক্ষ্যে নেমে মাত্র ৫৭ রানে চার উইকেট হারায় ইংল্যান্ড। এই বিপর্যয় থেকে দলকে টেনে তোলেন জনি বেয়ারস্টো ও বিলিংস। দুজনের ১১৩ রানের জুটি আশা দেখিয়েছিল স্বাগতিকদের। বেয়ারস্টোকে ৮৪ রানে থামিয়ে ইংলিশদের দুর্বার গতি থামান অ্যাডাম জাম্পা।

এর পরও বিলিংসের ব্যাটে টিকে ছিল ইংল্যান্ডের আশা। ১০১ বলে ক্যারিয়ারের প্রথম শতক হাঁকান এই মিডল অর্ডার ব্যাটসম্যান। অন্য প্রান্তে আর্চারকে নিয়ে শেষ ওভারে প্রয়োজনীয় ২৮ রান তুলতে পারেননি বিলিংস। বরং শেষ বলে তিনি মার্শের বলে ডেভিড ওয়ার্নারের ক্যাচ হন ১১৮ রান করে।

একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে রবিবার।

সর্বশেষ