১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ইন্দুরকানীতে অবৈধভাবে সরকারি গাছ কাটলেন আওয়ামী লীগ নেতা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি ::: পিরোজপুরের ইন্দুরকানীতে সড়কের পাশে বন বিভাগের ৫টি গাছ অবৈধভাবে কেটে নেয়ার অভিযোগ উঠেছে মনিরুজ্জামান নামে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। তবে এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়নি পিরোজপুর বন বিভাগ কর্তৃপক্ষ।

গত ২১ জুন উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ ভবানীপুর ওয়ার্ডের আকন বাড়ির সামনে ইন্দুরকানী-চন্ডিপুর সড়কের পাশে ৩টি চাম্বল ও ২টি মেহগনি গাছ কেটে নিয়ে যান উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মনিরুজ্জামান।

উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ও ওই ওয়ার্ডের বাসিন্দা মো. ইকরামুল সিকদার বলেন, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান আকন বাড়ির সামনে সড়কের পাশে বন বিভাগের রোপণ করা ৩টি চাম্বল ও ২টি মেহগনি গাছ শ্রমিক দিয়ে কেটে করাতকলে নিয়ে যান। গাছগুলোর মূল্য লক্ষাধিক টাকা। বন বিভাগ কর্মকর্তারা সরেজমিনে তদন্ত করে গাছ কাটার সত্যতা পেলেও কোনো ব্যবস্থা নেয়নি। বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা চলছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মনিরুজ্জামান বলেন, তার বাড়ির সামনে একটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় মেরামতের জন্যই তিনি এ গাছগুলো কেটেছেন। বিষয়টি সবাই জানে। তবে কারও কাছ থেকে কোনো লিখিত অনুমতি নেয়া হয়নি।

পিরোজপুর জেলা বন কর্মকর্তা নির্ম্মল কুমার দত্ত জানান, গাছগুলো সরকারের সম্পদ। বিভিন্ন কাজে ব্যস্ত থাকায় বিষয়টি দেখা হয়নি। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ