২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
টেলিভিশন বিতর্কে কোয়ার্টার ফাইনালে বরিশাল শেবাচিম বিতার্কিক দল মঠবাড়িয়ায় সনদ বাতিল হলেও থামেনি দলিল লেখা পাথরঘাটায় অগ্নিকাণ্ডে ৪টি দোকান পু*ড়ে ছাই আমতলীতে নেশাদ্রব্য মেশানো খাবার খেয়ে একই পরিবারের ৫ সদস্য অসুস্থ কলাপাড়ায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে মানববন্ধন মাদারীপুরে মশলার বাজারে আগুন, দাম নিয়ন্ত্রনের বাইরে থাকায় ক্ষুব্ধ ক্রেতারা বানারীপাড়ায় চলমান ফেরিতে উঠতে গিয়ে মোটরসাইকেল নদীতে, রক্ষা পেল আরোহী দুর্নীতি রুখি --- লায়ন মোঃ গনি মিয়া বাবুল কাউখালীতে আবহাওয়া অফিসের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন বানারীপাড়ায় চলমান ফেরিতে উঠতে গিয়ে মোটরসাইকেল নদীতে, অল্পের জন্য রক্ষা আরোহীর

ঈদের আমেজ কাটেনি কুয়াকাটায় ! সৈকতে পর্যটকদের ব্যাপক ভীড়

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হোসাইন আমির কুয়াকাটা প্রতিনিধি : ঈদুল আযহার ছুটি কেটে গেলেও কুয়াকাটা সমুদ্র সৈকতে বাড়ছে হাজারো পর্যটক। বৈরী আবোহাওয়ার উপেক্ষা করে প্রায় লাখো পর্যটক শুক্রবারে আসেন এখে। টানা ৮ দিনেও কমেনি আগত পর্যটক এইবার বারতি সুবিধা পেয়েছে আবাসিক হোটেল গুলো থেকে। সমস্ত ব্যবসায়ী দিন কাটছে ব্যস্ত সময় নিয়ে। যে কারণে হাসি ফুটে উঠছে নিরাপত্তার দিক থেকেও কঠোর অবস্থায় ছিলো ট্যুরিস্ট পুলিশ।
আজ সৈকতে গিয়ে দেখা যায় বৈরী আবহাওয়া উপেক্ষা করেন
আগত পর্যটকরা বড় বড় ঢেউ উপরে দোল খাচ্ছেন হাজার হাজার পর্যটক আবার কেউ নেচে গেয়ে আনন্দ উন্মাদনায় মেতেছেন। অনেকে আবার প্রিয়জনদের সঙ্গে সেল্ফি তুলছেন। কেউবা আবার সমুদ্রের নোনা জলে গাঁ ভাসাচ্ছে। কেউবা আবার সৈকতের বেঞ্চিতে বসে উপভোগ করছেন প্রাকৃতিক সৌন্দর্য। কেউবা আবার ঘুরছেন ঘোড়ায় কিংবা ওয়াটার বাইকে। বরিশাল থেকে আসা মনোবীর সোহান বলেন আগের চেয়ে হোটেল ভাড়া কম পেয়েছি দুদিনের জন্য কুয়াকাটা এসেছি আমার ফ্যামিলির সহ খুব আনন্দ পাইছি। ঢাকা থেকে আসা মারিয়াম নিলা (৩২) তিনি জানান কুয়াকাটা এই প্রথম আসলাম এবং সিকদার রিসোর্টে উঠছি কুয়াকাটা যে এত সুন্দর অভিজাত হোটেল আছে তা সত্যি আগে জানতাম না তা হলে আরও আগে আসতাম। খুব ইনজয় করছি।
সৈকতে ডাবও চা বিক্রেতা ইদ্রিস সরদার জানান, ঈদের পর থেকে মাসাআল্লাহ অনেক গেস্ট আসছে বেচা কিনা ভালো হচ্ছে রাত ১২ টা পর্যন্ত দোকান খোলা রাখি। ফিস ফ্রাই দোকানের মিজান বলেন, মাছের অবরোধ থাকায় দামটা একটু বেশী আমার চেষ্টা করছি পরিছন্ন ভাবে কম টাকায় মাছ বিক্রি করি। সুন্দরবন ভ্রমণের জন্য টুরিস্ট বোট মালিক সমিতির সভাপতি জনি আলমগীর বলেন, এইবার ঈদের পরের অনেক ট্যুরিস্ট আসছে আমাদের বোটগুলো বেশ ভালো চলছে।

তবে বিগত বছরগুলোর তুলনায় এবছর কম সংখ্যক পর্যটকের আগমন ঘটেছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। বক্সপপ –৩
এবং রেস্তোরাঁয় মালিকরা জানান– বক্সপপ
আগতদের সার্বিক নিরপত্তায় ট্যুরিষ্ট পুলিশের টহল লক্ষ করা গেছে। এ ব্যাপারে টুরিস্ট পুলিশের এএসপি আবুল কালাম আজাদ দৈনিক মানবজমিন কে বলেন, ঈদের পর থেকেই বাড়তি টুরিস্ট পুলিশ নিরাপত্তায় রয়েছে এখন পর্যন্ত কোন অপেরিতিকর ঘটনা ঘটেনি

সর্বশেষ