৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
পবিপ্রবিতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে কর্মশালা ও আলোচনা সভা। দুমকি উপজেলা নির্বাচনের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল। এনডিবিএ'র শোক প্রকাশ গলাচিপায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে শিশুর মৃত্যু ঝালকাঠিতে বড় ভাইকে পিটিয়ে হত্যার অভিযোগে ছোট গ্রেফতার ২৪ বছরেও আলোর মুখ দেখেনি বরিশালের সুইমিংপুল কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ,ডক্টর ,আ ন ... অবশেষে ভোলায় স্বস্তির বৃষ্টি পিরোজপুরে নামল স্বস্তির বৃষ্টি প্রবাসে স্বামীদের জিম্মি করে দেশে স্ত্রীদের ধর্ষণ করেন পাথরঘাটার মামুন!

ঈদের ছুটিতে ভোলার পর্যটন স্পটগুলোতে মানুষের ঢল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ভোলা প্রতিনিধি ::: ঈদ ও পহেলা বৈশাখের টানা ছুটিতে ভোলার পর্যটন স্পটগুলোতে মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। ঈদের দিন দুপুর থেকে রাত পর্যন্ত বিভিন্ন বয়সী নারী-পুরুষ আসছেন এসব স্পটে।

সরেজমিনে দেখা যায়, ঈদে বিনোদনের জন্য বিভিন্ন বয়সী নারী-পুরুষ ছুটে যাচ্ছেন ভোলার তুলাতুলির বিভিন্ন পর্যটন কেন্দ্রে। পর্যটকদের আকর্ষণ করতে পর্যটন কেন্দ্রগুলো সাজানো হয়েছে নতুন রূপে। সবচেয়ে বেশি মানুষের ঢল নেমেছে ‘ইলিশা বাড় ‘ ও শাহবাজপুর ‘মেঘনা’ পর্যটনকেন্দ্র।

ইলিশা বাড়ি পর্যটন কেন্দ্র ঘুরতে আসা মো. সজিবুর রহমান, অনামি জাহান, মো. শরীফ, জামাল হোসেন, ঈদ ও পহেলা বৈশাখের টানা ছুটি পেয়েছে। আর ঈদ উপলক্ষে আমরা তুলাতুলি ইলিশা বাড়ি পর্যটন কেন্দ্র সপরিবারে ঘুরতে এসেছি। এখানে এসে প্রাকৃতিক খোলা বাতাস, সুন্দর পরিবেশ ও নদীর দৃশ্য সত্যি চমৎকার। এছাড়াও এখানে বাচ্চাদের জন্য বিভিন্ন ধরনের দোলনা রয়েছে। এতে শিশুরাও অনেক আনন্দ পেয়েছে।

মঞ্জুর আলম ও তৃষা ইসলাম জানান, ইলিশবাড়ি পর্যটন কেন্দ্র ঘুরতে ও খেতে আমরা সপরিবারে এসেছে। এখানে খাবারের মন খুবই সুস্বাদু। এছাড়াও শহরের চেয়ে এখানে খাবারের দামও অনেক কম। আমরা ভেসেছিলাম ঈদ উপলক্ষে বেশি হবে কিন্তু এখানে সেটা নেই।

মেঘনা পর্যটন কেন্দ্রে ঘুরতে আসা মো. ইমরান হোসেন, শান্তা ইসলাম, মো. কবির ও সুমি আক্তার জানান, ঈদ উপলক্ষে সপরিবারে আমরা এখানে ঘুরতে এসেছি। এখানে শিশুদের জন্য নাগরদোলাসহ বিভিন্ন ধরনের রাইস থাকায় তারা আনন্দ করেছে। এছাড়াও আমরা স্পিডবোটে করে মেঘনা নদীতে ঘুরেছি। সব মিলে বলা যায় তুলাতুলি এটিসহ কয়টি পর্যটন কেন্দ্র গড়ে উঠায় অনেক সুন্দর স্থানে পরিণত হয়েছে।

ইলিশা বাড়ি পর্যটন কেন্দ্রর পরিচালক গালিব ইবনে ফেরদৌস জানান, ঈদ ও পহেলা বৈশাখের ছুটিতে একসঙ্গে সাজানো হয়েছে পর্যটন কেন্দ্রগুলো। এসব পর্যটনকেন্দ্রে দেশী ও বিদেশি খাবারের ব্যবস্থাও করা হয়েছে।

ভোলার অতিরিক্ত পুলিশ সুপার মো. মামুন অর রশিদ জানান, পর্যটন কেন্দ্রগুলোতে ঘুরতে আসা মানুষ যাতে ছিনতাই, ইভটিজিং ও অজ্ঞানপার্টির শিকার না হয় সেজন্য জেলা পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা করা। আর ঈদের ছুটিতে সবাই যাতে পর্যটন কেন্দ্রে গিয়ে ঈদ আনন্দ উপভোগ করতে পারে সেজন্যই এ ব্যবস্থা গ্রহণ করেছি।

সর্বশেষ