১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

উজিরপুরে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নাজমুল হক মুন্না ::
বরিশাল জেলার উজিরপুর উপজেলার বিভিন্ন হাট বাজারে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি প্রতিরোধে বাজার মনিটরিং করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন।
এ সময় তিনি পণ্যের তালিকা না রাখায় ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে জানা যায়,১৬ মার্চ শনিবার শোলক ইউনিয়নের ধমুরা বাজারের মাজেদ আলী বেপারীর পুত্র মোহাম্মদ ফিরোজ বেপারী (৩৮) বাংলাদেশ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৪০ ধারায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সকল ব্যবসায়ীদের উদ্দেশ্যে সরকারি ন্যায্য মূল্যের তালিকা প্রদর্শন সহ সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি জন্য সচেতনামূলক সভা করেন।
এ সময় স্থানীয় সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পরে তিনি দুপুর ১২টার সময় শোলক ইউনিয়নের ধামুরা মাধ্যমিক বিদ্যালয়ে বাংলাদেশ নির্বাচন কমিশনার থেকে স্মার্ট এনআইডি কার্ড অথবা জাতীয় পরিচয় পত্র বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন জানান ,পবিত্র মাহে রমজানকে পুজি করে কোন অসৎ ব্যবসায়ী বা ব্যক্তি অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করলে তাকে শাস্তি সম্মুখীন হতে হবে। রমজান বা ঈদকে সামনে রেখে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠার কারো কাছ থেকে অতিরিক্ত মূল্যে কোন পণ্য বিক্রি করতে পারবেনা এবং পুরো রমজান মাসে বাজার মনিটরিং এর মাধ্যমে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি নিয়ন্ত্রণ করা হবে।

সর্বশেষ