১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

উজিরপুরে সরকারি রাস্তা দখল করে পাকা ভবন নির্মাণ করছে প্রভাবশালী ভূমিদস্যুরা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

উজিরপুর প্রতিনিধি :: বরিশালের উজিরপুর টু ধামুরা সড়কের গড়িয়াগাভায় সরকারি রাস্তা দখল করে জোরপূর্বক পাকা ভবন নির্মাণ করছে প্রভাবশালী ভূমিদস্যুরা বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (১৭ এপ্রিল) বেলা ১১ টায় সরেজমিনে গিয়ে দেখা যায়- ওই এলাকার মন্নান হাওলাদারের ছেলে প্রভাবশালী সাইদুল হাওলাদার ভাড়াটিয়া লোকজন নিয়ে তড়িঘড়ি করে ভবনের কার্যক্রম চালাচ্ছে।

অভিযুক্ত সাইদুল হাওলাদার সাংবাদিকদের জানান- আমাদের পৈত্রিক সম্পত্তির সম্মুখে আমি ভবন করছি। যার যার প্লটের সামনে সেই ভোগ করবে এটাই স্বাভাবিক নিয়মের কথা। সরকারের তাতে কোন ক্ষতি নেই।

এ ব্যাপারে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান জানান- ঘটনাস্থল ফোর্স পাঠিয়ে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার প্রনতি বিশ্বাস জানান, সরকারি রাস্তার জমি দখল করে কেউ পাকা ভবন নির্মাণ করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

স্থানীয়রা জানায়- একমাত্র চলাচলের প্রধান ওই সড়কটি কতিপয় ভূমিদস্যুরা অন্যায় ভাবে ক্ষমতার দাপট দেখিয়ে দখল করে ভবন নির্মাণ করায় রাস্তাটির আকার ছোট হয়ে গেছে এবং যানবাহন চলাচলে ব্যঘাত সৃষ্টি হচ্ছে। তাই সড়ক দুর্ঘটনার আশঙ্কা করছে মানুষ।

ভূমিদস্যুদের কবল থেকে সরকারি রাস্তা দখল মুক্ত রাখার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

সর্বশেষ