২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
উজিরপুরে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার ৫ তীব্র তাপদাহ থেকে মুক্তি পেতে আমতলীতে সালাতুল ইসতিসকার নামাজ আদায় পিরোজপুরে বাসের ধাক্কায় ফেরিতে থাকা ৪ মোটরসাইকেল নদীতে বরগুনায় ডায়রিয়ার প্রকোপ : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৮৩ জন পটুয়াখালীতে তীব্র দাবদাহ ও খরা থেকে মুক্তি পেতে ইসতিসকার নামাজ আদায় বিসিএস পরীক্ষায় অংশ নিতে বাস সহায়তা দেবে ববি কর্তৃপক্ষ বরিশালে ভোট কেন্দ্রে থাকছে না সিসি ক্যামেরা দাপদাহে স্বাস্থ্য সুরক্ষার্থে শেবাচিমে জনসচেতনতা মূলক প্রচারণা শুরু বরিশালে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় চরফ্যাশনে একাধিক স্হানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ অনুষ্ঠিত

এক ঝাঁক কর্মকর্তা মাঠে যাচাই-বাছাই করছেন ভূমি ও গৃহহীন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সঞ্জিব দাস , গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
পটুয়াখালীর বাউফল উপজেলাকে ভূমি ও গৃহহীন পরিবার মুক্ত করার লক্ষ্যে যাচাই-বাছাই প্রক্রিয়া চলছে জেলা প্রশাসকের উদ্যোগে। পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মাদ কামাল হোসেন এর নেতৃত্বে যাচাই-বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করেন বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসারগণ। এই যাচাই-বাচাই প্রক্রিয়ার মাধ্যমে প্রকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের মাধ্যমে শতভাগ গৃহয়ায়নের আওতায় নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে জেলা প্রশাসন।
মঙ্গলবার (৯ আগস্ট) বাউফল উপজেলার ভূমিহীন ও গৃহহীন যাচাই-বাছাই করার লক্ষ্যে পটুয়াখালী জেলা প্রশাসক মহোদয়ের নেতৃত্বে ১৭ কর্মকর্তার একটি টিম হাজির হয় বাউফল উপজেলায়। ঝড় বৃষ্টি উপেক্ষা করে তারা চন্দ্রদ্বীপ, কেশবপুর, ধুলিয়া, কাছিপারা, কালিশুর, বাউফল পৌরসভা, দাসপাড়া ও নওমালা ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীন এর তালিকা যাচাই-বাছাই এর কাজ করেছেন। প্রকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবার শনাক্ত করেন।
এই প্রক্রিয়া বাস্তবায়ন করার লক্ষে উপস্থিত ছিলেন তিনজন অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার (মির্জাগঞ্জ,গলাচিপা, পটুয়াখালী সদর ও দুমকি) একজন সিনিয়র সহকারী কমিশনার, সহকারী কমিশনার ভূমি (বাউফল ও পটুয়াখালী সদর) ও সাতজন সহকারী কমিশনার অংশগ্রহণ করেন। এ সময় সংশ্লিষ্ট কাজে সর্বাত্মক সহযোগিতার জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ, ইউপি সদস্যগণ, দফাদারগণ ও গ্রাম পুলিশ উপস্থিত ছিলেন। জেলা প্রশাসকের এই ব্যাতিক্রম উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সংশ্লিষ্ট ইউনিয়ন ও পৌরসভাবাসী।

সর্বশেষ