১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

এখনও বিপদসীমার উপরে কুশিয়ারার পানি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সিলেট নগরীসহ জেলার বন্যা কবলিত এলাকাগুলো থেকে পানি নামতে শুরু করলেও কিছু এলাকায় নতুন করে পানি বাড়ছে। এছাড়াও থেমে থেমে বৃষ্টি ও উজানের ঢলের কারণে কমছে না সিলেটের কুশিয়ারা নদীর পানি।

পানি বৃদ্ধির কারণে নতুন করে বন্যা কবলিত হয়েছে উপজেলার ভেলকুনা, গয়াসী, বাঘমারা ও ফেঞ্চুগঞ্জ পূর্ববাজার, উত্তর কুশিয়ারা ইউনিয়নের বিভিন্ন এলাকা।

এদিকে, ফেঞ্চুগঞ্জ পূর্ববাজারে পানি উঠার কারণে ক্ষতির মুখে পড়েছেন ব্যবসায়ীরা। যাতায়াতের বিড়ম্বনায় পড়েছেন ওই এলাকার জনসাধারণ।

তবে স্থানীয়রা বলছেন- ভারি বৃষ্টি ও উজান থেকে ঢল না নামলে বিপদের আশঙ্কা নেই।

সোমবার দুপুরে ফেঞ্চুগঞ্জের গেজ রিডার গিয়াস উদ্দিন মোল্লা সিলেটভিউ-কে জানান, কুশিয়ারা নদীর পানি বর্তমানে ফেঞ্চুগঞ্জ পয়েন্টে বিপদসীমার ২.২৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আর কুশিয়ারার শেওলা পয়েন্টে ০.২৮ ও আমলসিদ পয়েন্টে ০.৮৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে শেরপুর পয়েন্টে কুশিয়ারার পানি বিপৎসীমার নিচে রয়েছে।

ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সীমা শারমিন বলেন, পানি বেড়েছে তবে এটা আর আশঙ্কাজনক নয়, বিস্তৃত বন্যা পরিস্থিতি হবে না।

তিনি জানান, উপজেলার ভেলকুনা, গিয়াসী,বাঘমারা ও উত্তর কুশিয়ারা ইউনিয়নের পানিবন্দী মানুষের জন্য সহায়তা পাঠানো হয়েছে। আর সন্ধ্যায় উপজেলা প্রশাসনের জরুরি বৈঠক অনুষ্ঠিত হবে। এ বৈঠকে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে

সর্বশেষ