১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার পানিসম্পদ প্রতিমন্ত্রীকে অপসারণ দাবি !

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী ডেস্ক: নদী ভাঙ্গনরোধে ব্যর্থতার কারণে পানি সম্পদ এবং বিদ্যুৎ-জ¦ালানি তেলের দাম কমানোসহ সকল সংকট সমাধানে চরমভাবে ব্যর্থ বিদ্যুৎ, জ¦ালানি প্রতিমন্ত্রীর অপসারন দাবি করেছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ।
১০ অক্টোবর নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী, প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, ভাইস চেয়ারম্যান একরামুল হক গাজী লিটন, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, রাকিব ঢালী প্রমুখ এক যৌথ বিবৃতিতে ২ প্রতিমন্ত্রীর অপসারনের দাবি জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি নিজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে স্বপ্ন বাস্তবায়নের জন্য নিবেদিত থেকে কাজ করছেন, সেই স্বপ্নকে ধুলিস্যাৎ করে দিচ্ছে মন্ত্রী পরিষদের ৪৯ জনের মধ্যে দুর্নীতিবাজ অর্ধেকেরও বেশি সদস্য-সচিব-আমলারা। এদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ না নিলে, অপসারন না করলে লোভি ব্যক্তিদের কারণে নির্মমতার শিকার হবে বাংলাদেশের সাধারণ মানুষ।
বিবৃতিতে মোমিন মেহেদী বলেন, নির্মম বাস্তবতা হলো এই যে, জাতিকে কষ্টের জালে বন্দী রেখে ১০০ ভাগ বিদ্যুতায়নের কথা বলে লোডশেডিং দিচ্ছে রুটিন করে, জ¦ালানি তেলের দাম সারা বিশে^ কমলেও বাংলাদেশে বৃদ্ধির মধ্য দিয়ে কলকারখানা বন্ধের ব্যবস্থা করছেন বিদ্যুৎ ও জ¦ালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ; অন্যদিকে সারাদেশে ৯৭ টি নদী ভাঙ্গনরোধে কার্যত পদক্ষেপ না নিয়ে কোটি কোটি টাকা লোপাট ও সমাধানে ব্যর্থতার পরিচয় দিয়েছে পানি সম্পদ প্রতিমন্ত্রী। এছাড়াও খাদ্য-বাণিজ্য-অর্থ-পররাষ্ট্রসহ ২৭ জন মন্ত্রী সম্পূর্ণরুপে ব্যর্থ হয়েছেন; এদেরকে চিহ্নিত করে শে^তপত্র প্রদান করা হবে যদি দুর্নীতিগ্রস্থ এই সব মন্ত্রীদেরকে অপসারন না করা হয়।

সর্বশেষ