১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

এমপি শাহে আলমকে কারণ দর্শানোর নোটিশ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার অভিযোগ তুলে বরিশাল ২ আসনের সংসদ সদস্য ও বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য ও স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলমকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ওই নোটিশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হলেও শাহে আলম জানিয়েছেন, তিনি নোটিশের বিষয়ে কিছুই জানেন না। কোনো নোটিশ হাতে পাননি বলে এ বিষয়ে তার কোনো বক্তব্যও নেই।

এদিকে মো. শাহে আলম এমপিকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করলেও এ বিষয়ে বিস্তারিত জানাতে রাজি হননি বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. গোলাম ফারুক। তিনি বলেন, এ বিষয়ে আমি কোনো বক্তব্য দেব না, দলের মুখপাত্র হচ্ছেন সাধারণ সম্পাদক, তার সঙ্গে কথা বলুন।

সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাওলাদ হোসেন সানা বলেন, উপজেলা আওয়ামী লীগের একজন সদস্য মো. শাহে আলম। তাই তাকে দলীয় নিয়মানুযায়ী কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। অভিযোগগুলোর সন্তোষজনক উত্তর আমরা আশা করি, নয়তো নিয়ম অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

তবে এ মুহূর্তে কি কারণে এই সংসদ সদস্যকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে সে বিষয়ে বিস্তারিত জানাতে রাজি হননি তিনি।

এদিকে গণমাধ্যেমের হাতে আসা বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. গোলাম ফারুক ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাওলাদ হোসেন সানা স্বক্ষরিত চার পৃষ্ঠার নোটিশের কপিতে দেখা গেছে- পয়েন্ট আকারে ১৭টি বিভিন্ন অভিযোগের কথা তুলে ধরা হয়েছে।

যার মধ্যে দলীয় কার্যালয় নির্মাণের জন্য গচ্ছিত টাকা আটকে রাখা, দলীয় নেতাকর্মীদের মাঝে বিভাজন সৃষ্টি করে নিজস্ব বলয় তৈরি করার চেষ্টা চালিয়ে যাওয়া, বানারীপাড়া পৌরসভাসহ দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়া, দলীয় কর্মসূচি এড়িয়ে আলাদা কর্মসূচি করা, অনুসারী ও আত্মীয়স্বজন কর্তৃক উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতাদের সঙ্গে অশোভন আচরণ করা, নিজ আত্মীয় স্বজনদের মাঝে ঠিকাদারী কাজ ভাগ করে দেওয়া এবং নামে চাঁদা উত্তোলনের মতো বিষয়গুলো উল্লেখযোগ্য।

সেইসঙ্গে অভিযোগগুলোর শেষে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলমের বিরুদ্ধে কেন দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না সেই বিষয়ে পত্র প্রাপ্তির ১৫ দিনের মধ্যে সভাপতি-সম্পাদক বরাবর লিখিত জবাব দেওয়ার জন্য বলা হয়েছে।

আর এ পত্রের অনুলিপি বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের কাছেও পাঠানো হয়েছে বলে ওই নোটিশেই উল্লেখ করা হয়েছে।

সর্বশেষ