১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

এশিয়ার অন্যতম বৃহৎ বৃদ্ধাশ্রম “হেনরীর ভুবন” এর উদ্বোধন করলেন সমাজ কল্যাণ মন্ত্রী ডা, দীপু মনি এমপি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সেলিম শিকদার সিরাজগঞ্জঃ-
সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের গজারিয়ায় স্থাপিত এশিয়ায় অন্যতম বৃহৎ বৃদ্ধাশ্রম “হেনরীর ভুবন”এর শুভউদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

সমাজের অবহেলিত অসহায় বাবা-মায়ের আশা ভরসা ও কাঙ্খিত স্বপ্নের ঠিকানা “হেনরীর ভুবন”-বৃদ্ধাশ্রমের নাম ফলক ও ফিতা কেটে শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রী ডা, দীপু মনি এমপি।

শুক্রবার ( ৩ মে ২০২৪) বিকেলে আয়োজিত
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বৃদ্ধাশ্রম এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ড, জান্নাত আরা তালুকদার হেনরী’র সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর টি,এম সোহেল।

অনুষ্ঠানে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রী ডা,দীপু মনি- বক্তব্যের শুরুতেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাকে স্মরণ করে তার বক্তব্যে অনুষ্ঠানে আগত নেতাকর্মী সহ উপস্থিত হাজারো জনতার উদ্দেশ্যে বলেন, আজকে আপনাদের এ উপস্থিতি বলে দিচ্ছে যে আপনারা মানবিক, মাননীয় প্রধানমন্ত্রীকে মানবিক মা আখ্যা দিয়েছেন বিশ্ববাসী তার জন্য বাংলাদেশ আজকে মানবিক হিসেবে বিশ্বের দরবারে পরিচিত লাভ করেছে। আমাদের সকলেরই উচিৎ বৃদ্ধ বাবা-মার প্রতি যত্নবান হওয়া। তারা যেমন আমাদেরকে কষ্ট করে লালন পালন করেছে তেমনিভাবে তাদের লালন পালনের দায়িত্বও আমাদের,এটা মাথায় রেখে তাদের প্রতি সকলকেই শ্রদ্ধাশীল হতে হবে।

মানুষ মানুষের জন্য এ কথা ভেবেই সর্বদা মানুষের পাশে দাড়াতে হবে।
এমন সুন্দর একটি বৃদ্ধশ্রম নির্মাণ করায় আমি ধন্যবাদ জানাই, বৃদ্ধাশ্রম এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, সিরাজগঞ্জ-২ (সদর – কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ড, জান্নাত আরা হেনরী,ও সিরাজগঞ্জের প্রয়াত নেতা মোতাহার হোসেন তালুকদারের সুযোগ্য সন্তান ও
সিরাজগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত
চেয়ারম্যান আলহাজ শামীম তালুকদার লাবুকে।

এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ ১- কাজিপুর আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়, পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ,স, ম আব্দুর রহিম পাকন,সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের -সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এডভোকেট কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আলহাজ্ব আদুস সামাদ তালুকদার, সহ- সভাপতি ও সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি প্রসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু ইউসুফ সূর্য, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইসহাক আলীসহ গন্যমান্য বৃক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এশিয়ার অন্যতম বৃহৎ ও অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্বলিত বৃদ্ধাশ্রম “হেনরীর ভুবন” বৃদ্ধাশ্রম উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সাংস্কৃতিক জোটের শিল্পীদের পরিবেশনায় সাধারণ সম্পাদক শেখ ইমরান মুরাদ ও তাহমিনা কলির সঞ্চালনায় জনপ্রিয় সঙ্গীত শিল্পী নকুল কুমার বিশ্বাসের কন্ঠে সংগীত পরিবেশন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সর্বশেষ