২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে ব্রেক ফেল করা বাসেরচাপায় হেলপার নিহত হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জন গলাচিপার গলাচিপায় বিভিন্ন শ্রমজীবীদের মে দিবসে সমাবেশ ও আলোচনা গলাচিপায় জাতীয় স্বাস্থ্য ও ৫০ তম কল্যাণ দিবস পালিত গলাচিপায় বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল বারেক মিয়ার ২৮ তমতম মৃত্যুবার্ষিকী পালিত মেহেন্দিগঞ্জে নির্মাণাধীন ঘরে পানি দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে রাজমিস্ত্রির মৃত্যু বরিশালে মসজিদ থেকে ১৩ কেজি গরুর মাংস চুরি মহান মে দিবসে জনতা ব্যাংক পিএলসি,এরিয়া কমিটি সি,বি,এর উদ্যোগে নানা কর্মসূচী পালন দুমকিতে চেয়ারম্যান প্রার্থী মেহেদী মিজান'র নির্বাচনী অফিস উদ্বোধন প্রাণ জুড়াতে কাঁচা আমের আইসক্রিম

ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ মাওলানা রূহুল আমিন আফসারী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান : শতাব্দীর ঐতিহ্যবাহী দেশের সর্বপ্রথম কামিল মাদ্রাসা ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মাওলানা রূহুল আমিন আফসারী।

জানা গেছে, অধ্যাপক মাওলানা রূহুল আমিন আফসারী ছারছীনা আলিয়া মাদ্রাসার ৭তম অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন। শিক্ষাজীবনে তিনি দাখিল, আলিম, ফাজিল ও কামিল (হাদিস, তাফসীর ও ফিকহ) গ্রæপে অল ফার্ষ্ট ক্লাস এবং বোর্ড স্টান্ড করেছেন। এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রী পরীক্ষায় ১৫ তম এবং মাষ্টার্সে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেছিলেন।

কর্মজীবনে সর্বপ্রথম ১৯৯৭ সনে ছারছীনা আলিয়া মাদ্রাসায় প্রভাষক হিসেবে যোগদান করেন, ২০০৫ সনে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান ও ২০২০ সনে মুহাদ্দীস পদে পদোন্নতি নিয়োগ পান এবং সর্বশেষ একই প্রতিষ্ঠানে ২৯ মার্চ অধ্যক্ষ হিসেবে নিয়োগপ্রাপ্ত হন এবং ৩০ মার্চ অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন।

ঐতিহ্যবাহী এ শিক্ষাপ্রতিষ্ঠানের পূর্বের হারানো ঐতিহ্য পুনরুদ্ধারের জন্য লেখাপড়ার মানোন্নয়ন, আমল আখলাক ও সকল সমস্যা সমাধানে নতুন অধ্যক্ষ মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী ও শুভাকাঙ্খিদের সহ সকলের সহযোগিতা চেয়েছেন।

সর্বশেষ