১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

কমতে শুরু করেছে সুগন্ধা-বিষখালী নদীর জোয়ারের পানি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীর জোয়ারের পানি কমতে শুরু করেছে। নতুন করে জোয়ারের পানিতে প্লাবিত না হওয়ায় স্বস্তি ফিরেছে জেলাবাসীর মাঝে। তবে ক্ষতির মুখে পড়েছে অনেক মৎস্য ও আমন চাষিরা।

চলতি জোয়ারে আর নদীর পানি বাড়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তারা। এর আগে গত এক সপ্তাহ ধরে সুগন্ধা ও বিষখালী নদীর পানি বিপৎসীমা অতিক্রম করে প্রবাহিত হয়। গত কয়েকদিন ধরে বিকেল ৪টার মধ্যে যেসব এলাকা নদীর জোয়ারের পানিতে তলিয়ে যেত, গতকাল বিকেলে সেসব এলাকা নতুন করে আর প্লাবিত হয়নি। তবে কিছু কিছু এলাকায় জোয়ারের উপচে পড়া পানি নদীতে নামতে পারছে না। এতে ওইসব এলাকার কৃষি জমির ফসল ও আমনের বীজতলা নষ্ট হওয়ার উপক্রম হয়েছে।

ঝালকাঠি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. ফজুলল হক জানান, গত কয়েকদিনের জোয়ারের পানিতে জেলার ৭ হাজার হেক্টর জমিতে রোপণকৃত আমন ও আমনের বীজতলা তলিয়ে গেলেও সময়মত পানি নেমে যাওয়ায় তেমন কোনো ক্ষতির সম্ভাবনা নেই।

জেলা মৎস্য কর্মকর্তা বাবুলকৃষ্ণ ওঝা জানান, জোয়ারের পানিতে জেলার প্রায় ৮ শত পুকুর ও মাছের ঘের তলিয়ে গেছে। এতে এক কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে মৎস্য চাষিদের।

সর্বশেষ