১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনায় বরিশালে আজও ৯ জনের মৃত্যু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ও আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় আরও ৯ রোগীর মৃত্যু হয়েছে। করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন তিনজন এবং আইসোলেশন ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে বাকি ৬ রোগীর মৃত্যু হয়। করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ৬জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আরটি পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন শেবাচিম হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. আব্দুর রাজ্জাক।

এর আগে গত সোমবার এই অঞ্চলে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু সংবাদ দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। একদিন পরেই আসল সমসংখ্যক মৃত্যু খবর।

মঙ্গলবার সকালে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে ২৮ জন রোগী ভর্তি হয়েছেন এবং ১০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে এ দু’টি ওয়ার্ডে রোগী রয়েছেন ১৬১ জন। যার মধ্যে করোনা ওয়ার্ডে ৩৯ জন রোগী চিকিৎসাধীন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত বছর থেকে এ পর্যন্ত (মঙ্গলবার, ১৩ এপ্রিল) শেবাচিম হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে তিন হাজার ৭০১ জন রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে করোনায় আক্রান্ত ছিলেন এক হাজার ১০৩ জন। মোট রোগীর মধ্যে তিন হাজার চারজন রোগী এ হাসপাতাল থেকে ছাড়পত্র ও রেফার্ড হয়েছেন। যার মধ্যে শুধু করোনার রোগী ছিলল ৯০৬ জন।

হাসপাতালে চিকিৎসাধীন মোট রোগীর মধ্যে ১৫৭ জন করোনা ওয়ার্ডে ও ৩৭৯ জন রোগী আইসোলেশন ওয়ার্ডে মারা গেছেন। এছাড়া মারা যাওয়া ২১ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এ নিয়ে এ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৫৩৬ জনের মৃত্যু হয়েছে।’

সর্বশেষ