২রা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আগৈলঝাড়ায় পল্লী বিদ্যুতের স্বেচ্ছাসেবী যুবককে মারধরের অভিযোগ বিচ্ছিন্ন ভিনগ্রহে পরিনত হচ্ছে বাকেরগঞ্জের কবাই গলাচিপায় চিড়া-মুড়ি দিয়েই ত্রাণে ক্ষান্ত, ঠায় বসে দুর্গতরা অ্যাজমা কি পুরোপুরি নিরাময় সম্ভব? কলাপাড়ায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ব্র্যাক প্রতিষ্ঠানের নগদ অর্থ সহায়তা প্রদান বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করলেন এমপি রেজাউল বরিশাল ল্যাবএইডে চিকিৎসা নিতে গিয়ে অল্পের জন্য প্রাণে রক্ষা.... ক্ষতিগ্রস্তদের মাঝে বরিশাল মহানগর জামায়াতের আর্থিক সহায়তা প্রদান পটুয়াখালীর বাউফলে দুঃস্থদের মাঝে চেক বিতরণ বাউফলে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

করোনা ঝুঁকিতে প্রস্তাবিত চন্দ্রদ্বীপ উপজেলার চরকাউয়া খেয়াঘাট

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী:

প্রস্তাবিত চন্দ্রদ্বীপ উপজেলার নদীঘাট চরকাউয়া খেয়াঘাট নামে বহুল পরিচিত ঘাটটি করোনা ভাইরাসের চরম ঝুঁকি বহন করে চলছে। কীর্তনখোলা নদীর পূর্ব তীরের এ অঞ্চলটিতে (চরকাউয়া, চাঁদপুরা, টুঙ্গীবাড়িয়া, চন্দ্রমোহন, চরামদ্দি, চরাদি, দাড়িয়াল) চন্দদ্বীপ নামের সতন্ত্র উপজেলাটি আজও বাস্তবায়ন না হওয়ায় কভিট-১৯ নামে এই মরন ব্যাধি সংক্রমনের ঝুঁকি নিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ এই নদী ঘাটটি ব্যবহার করে তাদের দৈনন্দিন দাপ্তরিক কাজের জন্য বরিশাল শহরে যাতায়াত করতে বাধ্য হচ্ছে। আসন্ন ঈদের মৌসুমে এই ঘাট নৌকা/ ট্রলারের যাত্রাী পাড়াপার ও যাত্রীদের যাতায়াত বহুগুনে বৃদ্ধি পাবে এবং সংক্রমনের ঝুঁকি ততগুনে বৃদ্ধি পাবেবলে আমরা আশংকা করছি। এখনই প্রতিদিন উপচে পড়া ভীড় পরিলক্ষিত হচ্ছে। প্রস্তাবিত চন্দ্রদ্বীপ উপজেলাটি বাস্তবায়িত হলে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে জনগণের এই নদী পারাপারের প্রয়োজন হতো না।
এমতাবস্থায় অনতিবিলম্বে এই উপজেলা ঘোষণার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে বরিশাল জেলা প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছে চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়ন সংগ্রাম কমিটি। সংগঠনের আহবায়ক ও বরিশালে জেলা পরিষদ সদস্য মুনাওয়ারুল ইসলাম অলি এক প্রেস বিজ্ঞপ্তি এ কথা জানান।

সর্বশেষ