১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দুমকিতে কাওসার আমিনের উঠােন বৈঠকে হাজার হাজার জনতার ঢল গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবেন হজ ইসলামের অন্যতম স্তম্ভ স্বর্ণের দাম আরও বাড়ল ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস, হুঁশিয়ারি সংকেত সুষ্ঠু নির্বাচনের অন্তরায় এমপি পঙ্কজ, হিজলায় চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শেবাচিমের সব সংকট কাটিয়ে উঠতে স্বাস্থ্য বিভাগ কাজ শুরু করেছে : স্বাস্থ্য সচিব দুমকিতে চেয়ারম্যান প্রার্থী ও সমর্থকদের ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন উজিরপুরে মসজিদের কমিটি ও ইমাম দ্বন্দ্বে ,ফ্যান, মাইক ও আইপিএস খুলে নিলো প্রতিপক্ষরা। সাতলায় রাশেদ খান মেনন এমপি'র ৮১ তম জন্মদিন পালন।

করোনা: বরিশাল বিভাগে একদিনে আরও ৭ জনের মৃত্যু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ :: বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় তিনজন ও উপসর্গ নিয়ে চারজন মারা গেছেন।

একই সময়ে গোটা বরিশাল বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন মাত্র ৭৫ জন। আর এ সময়ের মধ্যে শনাক্তের সাতগুনের ও বেশি, ৫৫৯ জন সুস্থতা লাভ করেছেন।

আজ শনিবার (২৮ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে চারজনের এবং করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

করোনায় আক্রান্ত হয়ে বিভাগে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিনজনের মধ্যে বরিশালে একজন, ভোলায় একজন ও বরগুনায় একজন রয়েছেন। সব মিলিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৪৮ জনে।

একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ হাজার ৪৫৩ জনে। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছে ৫৫৯ জন, যা নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৮৯১ জন।

আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ২৪ জন নিয়ে মোট ১৭ হাজার ৭৩৯ জন, পটুয়াখালীতে নতুন ১৬ জন নিয়ে মোট ৫ হাজার ৯৮৭ জন, ভোলায় নতুন ৩২ জনসহ মোট ৬ হাজার ৩৭০ জন, পিরোজপুরে নতুন ২ জনসহ মোট ৫ হাজার ১৪১৯ জন, বরগুনায় নতুন শনাক্ত না থাকায় মোট ৩ হাজার ৬৯৮ জন ও ঝালকাঠিতে নতুন ১ জন নিয়ে মোট ৪ হাজার ৫১৮ জন রয়েছেন।

এদিকে, শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে চারজনের এবং করোনা ওয়ার্ডে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৯৪৮ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ৩৯৩ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৯৪৮ জনের মধ্যে ১৬ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (শনিবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৮ জন ও করোনা ওয়ার্ডে ৭ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ১১৯ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৪২ জন করোনা ওয়ার্ডে এবং ৭৭ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৯৮ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ২০ দশমিক ৭০ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

 

সর্বশেষ