২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঝালকাঠিতে স্ত্রীকে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে আমতলীতে গরমে মাথা ঘুরে পড়ে গিয়ে নারীর মৃত্যু বরিশালে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধের দাবি রাজাপুরে শিক্ষার্থীদের অনুদানের বরাদ্দ ৫ হাজার, কিন্তু পেয়েছে ৩ হাজার! বরিশালে দরিদ্র মানুষের সংখ্যা বেশি থাকায় বেড়েছে শিশু শ্রমের হার নারী ইউপি সদস্যের বিরুদ্ধে প্রবাসীর স্ত্রীকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ সিরাজগঞ্জে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ প্রদান ৫ হাজার টাকা বরাদ্দ শিক্ষার্থীরা পেল ৩ হাজার রাজাপুরের সোনারগাঁও স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের বি... বরিশাল সদর উপজেলা নির্বাচন: প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ বানারীপাড়ায় ইউনিয়ন যুবদলের সভাপতি করার প্রলোভনে অর্থ আদায়!

কাউখালীতে সমুদ্রগামী মৎস্য জেলে তালিকা তৈরীতে মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দূর্নিতীর অভিযোগ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরের কাউখালীতে সমুদ্রগামী মৎস্য জেলে না থাকলেও উপজেলা মৎস্য কর্মকর্তা অর্থের বিনিমিয়ে ১৯২জনের সমুদ্রগামী মৎস্য জেলেদের তালিকায় তৈরী করেছে। উক্ত তালিকা তৈরী করতে মৎস্য কর্মকর্তা দেড় থেকে দুই হাজার টাকা উৎকোচ গ্রহন করে স্থানীয় জেলেদেরকে সমুদ্রগামী জেলে হিসেবে দেখিয়ে তালিকা তৈরী করেছে। বিষয়ে কাউখালী উপজেলা মৎস্যজীবি সমিতির সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন গত ২জুন জেলা মৎস্য কর্মকর্তার দপ্তরে লিখিতভাবে অভিযোগ দাখিল করেন। তিনি তার অভিযোগে উল্লেখ করেন উপজেলা মৎস্য কর্মকর্তা ফনি ভূষন পাল মৎসজীবি সমিতির কারো সাথে কোন আলাপ আলোচনা না করে অবৈধভাবে সরকারি মৎস্যজীবীদের নামে বরাদ্দ বিজিএফ এর চাল পাইয়া দিতে অবৈধভাবে নিজের মন গড়া একটি তালিকা তৈরী করেন।
এ বিষয়ে চিরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ খান খোকন জানান, সমুদ্রগামী মৎসজীবীদের তালিকা কে বা কারা তৈরী করেছেন তা আমার জানা নেই। এ বিষয়ে আমাকে মৎস্য অফিস থেকে কোন কিছু জানানো হয়নি। অভিযোগ উঠেছে তালিকাটি গোপনীয়ভাবে তৈরী করে শুধুমাত্র উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জমা দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ খালেদা খাতুন রেখা জানান, তালিকাটি নিয়ে আমি সন্ধিহান তবে কোন লিখিত অভিযোগ পাইনি। তালিকাটির বিষয়ে সরজমিন তদন্ত সাপেক্ষে উপযুক্ত জেলেদের নাম তালিকায় অন্তর্ভুক্ত থাকবে, বাকিদের তালিকা থেকে বাদ দেয়া হবে। এ ব্যাপারে উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা ফনি ভুষন পাল জানান, সমুদ্রগামী মৎসজীবীদের যে তালিকাটি তৈরী হয়েছে তা ইউএনও মহোদয়ের কাছে জমা আছে। তার বিরুদ্ধে উৎকোচ গ্রহনের অভিযোগের বিষয় জানতে চাইলে কোন মন্তব্য না করে অফিস থেকে বেড়িয়ে চলে যান।

সর্বশেষ