১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা মঠবাড়িয়ায় মাদ্রাসার নিয়োগে ৫০ লক্ষ টাকার উৎকোচ বানিজ্য ! পাথরঘাটায় নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থীকে শোকজ বরিশালে বাড়ছে তালপাখার চাহিদা অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে বরিশাল স্টেডিয়ামে : পানিসম্পদ প্রতিমন্ত্রী গলাচিপায় নাগরিক কমিটি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রেস বিফ্রিং যুক্তরাজ্যে বিশ্ব রেকর্ড গড়লেন বাংলাদেশী চিকিৎসক ডা. শরিফুল হালিম উজিরপুরে নোটিশ ছাড়া দোকানপাট ঘরবাড়ি উচ্ছেদ ! বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় মাসিক তা'লিমী জলসা অনুষ্ঠিত মির্জাগঞ্জে তুচ্ছ ঘটনার জেরে কৃষকের হাত ভেঙে দিল সন্ত্রাসীরা ।।

কাবা ঘরের ‌’হাজরে আসওয়াদ’কে মূর্তির সাথে তুলনা করলেন ডা. জাফরুল্লাহ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ডেস্ক রিপোর্টঃ ভাস্কর্যের প্রস’ঙ্গ টেনে আলেম’দের উদ্দেশ্যে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী ব’লে’ছে’ন, আলেম সাহেবরা একটা ভু’ল কাজ করছেন। ইসলামে অন্যের মতামতের ওপর হস্তক্ষেপ দেয়া ধর্ম নয়। আ’জ’কে কি তাহলে আপনারা মা দুর্গার মূর্তি রাখতে দিবেন না। আ’জ’কে কাবার যে পাথরটা আছে যেটা চুমু খেতে যান আ’প’না’রা। সেটাকি মূর্তি না, না সেটা উ’ল্কা খ’ন্ড। সম্প্রতি দেশের একটি বেস’রকারি টেলিভিশনে টকশো অ’নু’ষ্ঠা’নে তিনি এসব কথা বলেন। ডা. জাফরুল্লাহ বলেন, ই’স’লা’মে কিন্তু ভিন্ন মতের ধর্ পালনের অধিকার আছে। আমি মনে করি অ’লে’ম’গ’ণ জ্ঞানী মানুষ তা’দে’র’কে এই সকল বিতর্কে না জড়িয়ে সরাসরি মা’নু’ষে’র কল্যাণ মুখি কাজ করা উচিত। তিনি বলেন, বরঞ্চ উ’না’দে’র নজর দেওয়া উচিত একই অ’পরাধ যখন সা’ধা’র’ণ মানুষ করে আর সেই অ’পরাধ যদিএকজন ইমাম ক’রে’ন’কো’ন ইমাম মুয়াজ্জিনের নামে যেন যৌ*aন নি’পীড়ন, স্ত্রী নি’র্যা’ত’নে’র কথা না আসে। আরও যেটা ও’না’দে’র করা উচিত আমরা সবাই যেন ভালো থাকি। ডা. জাফরুল্লাহ আরও বলেন, ভাস্কর্য আন্দোলন প্রস’ঙ্গে তিনি ব’লে’ন, প্রথম দিনই তাদেরকে থামানো উচিত ছিল। রা’স্তা’য় বের হতে দেওয়ার ফলে ওনারা মনে করছেন ডি’জি’টা’ল আইন শুধু আমাদের জন্যই। আওয়ামী লীগের উ’দ্দে’শ্য করে তিনি বলেন, উনাদের যেসব নেতৃবর্গ ব’ল’ছে’ন বুড়িগঙ্গায় ফে’লে দিবেন এসব বলা উচিত নয়। স’র’কা’রে’র উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আ’লে’ম’রা একটি ভু’ল পথে যাচ্ছে তাদেরকে এভাবে রা’স্তা’য় বের হতে দেয়া উচিত হবে না।

পাশাপাশি আওয়ামী লীগের নে’তা’ক’র্মী’দে’র সংযত হওয়ার আ’হ্বা’ন করেন তিনি। কওমী মাদরাসার বিরুদ্ধে কোন ষড়যন্ত্র ব’র’দা’শ’ত করা হবে না: হেফাজত মহাসচিবহেফাজতে ই’স’লা’ম বাংলাদেশের (ভারপ্রাপ্ত) মহাসচিব ও ঢাকা খি’ল’গাঁ’ও মাখজানুল উলুম মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক আ’ল্লা’মা নুরুল ইসলাম জিহাদী বলেছেন, কওমী মা’দ’রা’সা কুরআন হাদীস শিক্ষার প্রাণকেন্দ্র। দ্বীন রক্ষার ম’জ’বু’ত দূর্গ। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্র’তি’ষ্ঠি’ত মক্কার দারে আরকম ও মদীনার দারুচ্ছুফফার অংশ হলো কওমী মা’দ’রা’সা। কওমী মাদরাসার ইতিহাস, সো’না’লী ইতিহাস।গতকাল ১৫ জানুয়ারী শনিবার বাদ মাগরিব দেশের জ’ন’প্রি’য় ওয়ায়েজ মাওলানা আব্দুল খালেক শরীয়তপুরী পরিচালিত নারায়ণগঞ্জ ফতুল্লা মারকাজে তালীমুস সুন্নাহ’ র বা’র্ষি’ক ইসলাহী মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। হেফাজত মহাসচিব বলেন, ই’স’লা’ম মুসলমান, দেশ ও জাতীর কল্যাণে কওমী মা’দ’রা’সা এবং ওলামায়ে কওমীয়ার অবদান অ’ন’স্বী’কা’র্য। কওমী মাদরাসায় পড়ে কুরআন- সুন্নাহর সঠিক জ্ঞান অর্জন করে দ্বী’নে’র ধারক-বাহক, দেশপ্রেমিক ও সু’না’গ’রি’ক তৈরী হয়। সম্প্রতি কওমী মাদরাসা ও হক্কানি ওলামায়ে কেরামের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চলছে। আমাদের বক্তব্য সুস্পষ্ট- দ্বীন প্রচারের অন্যতম মাধ্যম কওমী মাদরাসা ও ওয়াজ মাহফিলের বিরুদ্ধে কোন ষড়যন্ত্র বরদাশত করা হবে না।আল্লামা নুরুল ইসলাম জিহাদী আরো বলেন, কওমী মাদরাসা বাংলাদেশের জন্য রহমত স্বরূপ।

সর্বশেষ