২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বাকেরগঞ্জে গ্রামাঞ্চলে চোর-ডাকাত আতঙ্ক ! গায়ে মাখছেনা পুলিশ বরিশালে পেশাজীবি সমন্বয় পরিষদের ঈদ পুনর্মিলনী এবার তালতলীর আরেক ইউপি চেয়ারম্যানের আপত্তিকর ভিডিও ভাইরাল মনপুরায় ব্যবসায়ীর দোকান থেকে লক্ষাধিক টাকার মালামাল চুরি গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মৃত্যু বরগুনায় সাড়ে ৪ লাখ টাকার গাঁজাসহ কারবারী আটক বরিশাল সদর উপজেলা নির্বাচনে আমার কোন চেয়ারম্যান প্রার্থী নেই : পানিসম্পদ প্রতিমন্ত্রী রাঙ্গাবালীতে মুগডাল তোলা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, দুই নারীসহ আহত ৭ ববি শিক্ষিকার চুরি হওয়া ল্যাপটপ উদ্ধার, গ্রেপ্তার ৩ দেশীয় তহবিলের অর্থে নির্মাণ হচ্ছে মীরগঞ্জ সেতু

কুকুর কেনো হাসপাতালের বিছানায়!

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আন্তর্জাতিক ডেস্ক।।
দিনে-দুপুরে হাসপাতালের বিছানায় ঘুমাচ্ছে কুকুর, তাও আবার সরকারি হাসপাতালে! সম্প্রতি এমনই দৃশ্যের দেখা মিলেছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের একটি সরকারি হাসপাতালে। কুকুর ঘুমানোর ঘটনার এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এরপরই সৃষ্টি হয়েছে শোরগোল।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এবং এনডিটিভি। এরপরই রাজ্যের সার্বিক স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। রাজ্যের ক্ষমতাসীন বিজেপি সরকারের নিন্দাও জানিয়েছেন অনেকে।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের মধ্যপ্রদেশের রতলামের একটি সরকারি হাসপাতালের বিছানায় কুকুরের ঘুমানোর একটি ভিডিও শুক্রবার অনলাইনে ভাইরাল হয়। এরপরই রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলেন বিরোধীরা। বড়সড় প্রশ্নের মুখে পড়েছে মধ্যপ্রদেশ সরকার।

রতলাম হাসপাতালের চিফ মেডিকেল অফিসার প্রভাকর নানাভারে বার্তাসংস্থা পিটিআইকে এক সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি এই বিষয়ে কিছুই জানেন না। এই ঘটনা যখন ঘটে তখন তিনি ছুটিতে ছিলেন বলেও দাবি করেন এই কর্মকর্তা।

তবে এই ঘটনাকে কেন্দ্র করে সরকারের সমালোচনায় মেতেছেন বিরোধীরা। এক টুইট বার্তায় মধ্যপ্রদেশ কংগ্রেসের মুখপাত্র নরেন্দ্র সালুজা বলেন, ‘বিজেপি সরকারের আমলে রোগীরা হাসপাতালে বিছানা পাচ্ছেন না। কিন্তু কুকুরদের ভালো ঘুম হচ্ছে। ভালো ব্যবস্থা করেছে সরকার!’

এছাড়া মধ্যপ্রদেশের স্বাস্থ্য ব্যবস্থা উদ্বেগজনক বলেও দাবি করেছেন সালুজা। তার ভাষায়, ‘উদ্বেগজনক স্বাস্থ্য ব্যবস্থা।’

কুকুর ঘুমানোর ভিডিও ভাইরাল হওয়া এই সরকারি হাসপাতালটি রাজ্যের রতলাম জেলার আলোত শহরে অবস্থিত বলে সালুজা দাবি করেছেন।

সর্বশেষ