২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কুয়াকাটায় যুবককে হত্যার চেষ্টার অভিযোগ।।

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক।। পটুয়াখালীর কুয়াকাটায় জমি জমা সংক্রান্ত বিরোধ নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে মোহাম্মদ আনোয়ার হোসেন খলিফা (৪৩) নামের এক যুবককে পিটিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার দুপুর ১ টায় তার নিজ জমিতে এই ঘটনা ঘটে। আহত যুবক ওই থানার ৭ নং ওয়ার্ড পাঞ্জুপাড়া
গ্রামের বাসিন্দা মৃত আসমত আলী খলিফার ছেলে।

বর্তমানে তিনি মুমূর্ষ অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে । মারধরের ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে । প্রতিপক্ষ সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে ভুক্তভোগীর পরিবার।

আহত সূত্রে জানা যায়, ভুক্তভোগী আনোয়ার হোসেনের পৈতৃক জমি নিয়ে তার পাঁচ বোনের সাথে দীর্ঘ কয়েক বছর যাবত বিরোধ চলে আসছিল। তার বোন হাসিনার নির্দেশে ছেলে রাসেল চাপাতি দিয়ে কুপিয়ে হত্যার হুমকি দেয় এবং হত্যার পরিকল্পনা করে। ভুক্তভোগীর স্ত্রী রাইসা বেগমকেও অকথ্য ভাষায় গালিগালাজ করে আসছিল প্রতিপক্ষরা। বিষয়টি নিয়ে ভুক্তভোগী কুয়াকাটা থানায় একটি সাধারণ ডায়েরি করে। জমি নিয়ে উভয়ের মাঝে দ্বন্দ্ব বিরাজমান ছিল।

ঘটনার দিন আনোয়ার হোসেনের বোন জামাই নজরুল দফাদার এর নেতৃত্বে সোহাগ , বেল্লাল , আলামীন ,জহির, রাসেল ,আরিফ সহ অজ্ঞাত ৪/৫ জন সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র রড, লাঠি, চাপাতি নিয়ে এ হামলা চালায়।

পরে স্থানীয়দের সহযোগিতায় আহতকে উদ্ধার করে তাৎক্ষণিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য শেবাচিমে প্রেরণ করেন।

আহতর স্ত্রী রাইসা বলেন, ঐ সন্ত্রাসীরা আমার স্বামীকে মারধর করেও ক্ষান্ত হয়নি এখন বিভিন্ন মাধ্যমে হুমকি দিয়ে আসছে । আমি প্রশাসন এর কাছে সুষ্ঠু বিচারের দাবি করছি।

এ বিষয়ে মামলাদারের প্রস্তুতি চলছে বলেও আহতের স্বজনরা আরো জানান।

সর্বশেষ