১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কুয়াকাটায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ৬ টি দোকান আগুনে পুড়ে ছাই

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি কুয়াকাটার মহিপুর মৎস্য আড়ৎ পট্টিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার (৩ মার্চ) রাত সাড়ে ১২টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে মাছের আড়ৎ সহ ৬ টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শীরা জানান,বাজারের মৎস্য ব্যবসায়ী আঃ মালেক আকন এর মাছের আড়ৎ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে। আগুন মুহূর্তেই আশপাশের দোকানে ছ‌ড়িয়ে পড়েছে। রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ করেই আকন মৎস্য আড়ৎ এর দোতালায় আগুন দেখতে পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু অল্প সময়ের মধ্যে আগুন পাশের অন্যান্য মাছের আড়ৎ এবং চায়ের দোকান, ইলেকট্রনিক্স এর দোকান মোটরসাইকেলের গ্যারেজসহ বেশ কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস এসে দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।বাংলাদেশের অন্যতম মৎস্য বন্দরটি, এই বন্দর থেকে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা হয় মৎস্য। হঠাৎ এমন ভয়াবহ দুর্ঘটনায় ভেঙে পড়তে দেখা গেছে মৎস্য ব্যবসায়ীদের।
কলাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশনের কর্মকর্তা ইলিয়াস হোসেন জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে কলাপাড়া ফায়ার সার্ভিস স্টেশনের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ করে। দেড় ঘণ্টার প্রচেষ্টার আগুন নিয়ন্ত্রণে এসেছে। কীভাবে আগুনের সূত্রপাত সেটা এখনই বলা সম্ভব না। কি পরিমাণ ক্ষয় ক্ষতি হয়েছে তা তদন্ত সাপেক্ষে আমরা বলতে পারবো। তবে আগুন নিয়ন্ত্রণে কাজ করার সময় আমাদের এক ফায়ার ফাইটার এর মাথায় আঘাত লাগলে আমরা তাকে হাসপাতালে পাঠিয়ে দেই।

সর্বশেষ