৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কুয়াকাটায় জমি চাষাবাদকে কেন্দ্র করে সংঘর্ষ- আহত ৪

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি
কুয়াকাটা পৌর শহরের খাজুরা এলাকায় জমিজমা চাষাবাদকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের মহিলাসহ ৪জন আহত হয়েছে। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটেছে। আহতরা হলেন-আবু হানিফ হাওলাদার (৫৫), মোসাঃ রাবেয়া বেগম (৪৫), মোঃ মোস্তফা হাওলাদার, মোসাঃ নুরজাহান বেগম (৭০)। গুরুত্বর আহত আবু হানিফ হাওলাদার ও মোসাঃ রাবেয়া বেগমকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে এবং মোসাঃ নুরজাহান বেগমকে কলাপাড়া উপজেলা হাসপাতালে প্রেরন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও আহত সূত্রে জানা গেছে, জমিজমা সংক্রান্ত দীর্ঘদিন বিরোধ চলছিল আক্কাস ও আল- আমিন পরিবারের মধ্যে। এমন বিরোধের কথা উল্লোখ করে মহিপুর থানায় আল-আমিন হাওলাদার অভিযোগও করেছেন। উভয় পক্ষের সম্মতিক্রমে সালিশগণ বিরোধীয় জমি সরেজমিনে পরিমাপ পূর্বক সঠিক ফয়সালা দেয়ার চেষ্টা করেন। কিন্তু বর্ষা মৌসুম হওয়ায় সালিশগণ জমি পরিমাপ করতে না পেরে স্থানীয় বাসিন্দা ও সাবেক চৌকিদার ইউনুস হাওলারকে বিরোধীয় জমি চাষাবাদের দায়িত্ব দেন। মঙ্গলবার সকালে সালিশগণের সিদ্ধান্ত অমান্য করে স্থানীয় বিএনপি নেতা আলী আক্কাস গংরা ওই জমি চাষাবাদ করতে নামলে আল-আমিন গংরা বাধা দেয়। এতে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পরেন। এতে উভয় পক্ষের ৪ জন আহত হয়।

আল-আমিন হাওলাদার জানিয়েছেন, সালিশগণের সিদ্ধান্ত অমান্য করে বিরোধীয় জমি চাষাবাদ করতে গেলে তারা বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে বিএনপি নেতা আলী আক্কাস বাহিনি তাদের ওপর হামলা চালায়। হামলায় আল-আমিনে মা ,বাবাও চাচা আহত হয়েছেন। আহতরা পটুয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন এমনটাই জানিয়েছেন আল-আমিন।

বিএনপি নেতা আলী আক্কাস হাওলাদার বলেন, আমাদের ভোগদলীয় জমি চাষাবাদ করতে গেলে প্রতিপক্ষ আল-আমিনরা হামলা করে।
এ বিষয়ে মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জমান বলেন, বিষয়টি আমি শুনেছি, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ