৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বাউফল উপজেলা নির্বাচনে জীবন্ত ঘোড়া নিয়ে মিছিল করায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ আমি চেয়ারম্যান হতে নয়, এসেছি জনগণের সেবা করতে : খান মামুন আগৈলঝাড়ায় দুধ দিয়ে গোলস করে দল ত্যাগ করলেন বিএনপি নেতা বরিশালে বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষণ, গ্রেফতার ২ মুলাদীতে একরাতে ১০ নলকূপ চুরি, তীব্র পানি সংকট উজিরপুরে ১০ বছরের শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার দেবর-ভাবীর মাদক ব্যবসাঃ আট কেজি গাঁজা সহ ধরলো পুলিশ চিরনিদ্রায় শায়িত একই পরিবারের চার সদস্য: শোকের মাতম উজিরপুরে ১০ বছরের ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার কুয়াকাটায় ত্রান প্রতিমন্ত্রীর পক্ষে তৃষ্ণার্ত পথচারীদের পানি ও খাবার স্যালাইন বিতরণ

কুয়াকাটায় নির্মিত হচ্ছে কেন্দ্রীয় বাস টার্মিনাল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক ::: পর্যটনকেন্দ্র সূচনার দুই যুগ পর পটুয়াখালীর কুয়াকাটায় নির্মিত হচ্ছে কেন্দ্রীয় বাস টার্মিনাল। এতে স্থানীয় বাসিন্দা এবং পর্যটকদের দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান ঘটতে যাচ্ছে।

বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় কুয়াকাটা-বরিশাল সড়কের পাশে তুলাতলি বাজার সংলগ্ন এলাকায় টার্মিনালের বালু-মাটি ভরাট ও বাউন্ডারি ওয়াল নির্মাণকাজ উদ্বোধন করেন পৌর মেয়র আনোয়ার হাওলাদার।

১৯৯৮ সালে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে সূচনা হয় কুয়াকাটা পর্যটনের। ২০১০ সালে কুয়াকাটাকে পৌরসভায় রূপান্তরিত করা হলেও এতদিনে বাস টার্মিনাল নির্মিত হয়নি। দুই যুগ পর কুয়াকাটাবাসীর সেই বাস টার্মিনালের কাঙ্ক্ষিত চাওয়া পূরণ হতে যাচ্ছে।

কুয়াকাটা জিরো পয়েন্ট থেকে ২ কিলোমিটার উত্তরে বালু-মাটি ভরাট ও বাউন্ডারি ওয়াল নির্মাণকাজে সাড়ে ৪ কোটি এবং ভবন তৈরিতে ৮ কোটি ৫৬ লাখ টাকা ব্যয়ে ৬ একর জমির ওপর নির্মিত হচ্ছে এই টার্মিনাল।

কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আজকের এই বাস টার্মিনাল নির্মিত হচ্ছে। আজ কুয়াকাটাবাসীর জন্য একটি আনন্দের দিন এবং নিঃসন্দেহে কুয়াকাটাকে আন্তর্জাতিক পর্যটন নগরী হিসেবে উন্নয়নে এটি একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। আশা করছি এক বছরের মধ্যে এই টার্মিনালের কাজ শেষ করে যানজটমুক্ত কুয়াকাটা উপহার দিতে পারবো।

সর্বশেষ