১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

খাল দখল নিয়ে আওয়ামী লীগ-শ্রমিকলীগ সংঘর্ষে আহত ১০, আটক ছয়

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
খাল দখল নিয়ে আওয়ামী লীগ-শ্রমিকলীগ সংঘর্ষে আহত ১০, আটক ছয়
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের নয়াভাঙ্গুনী এলাকায় মাছ ধরার খাল দখলকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ এবং শ্রমিকলীগ নেতার লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। শুক্রবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। এই সংঘর্ষের ঘটনায় আহত হন ১০ জন। স্থানীয় লোকজন এবং প্রত্যক্ষদর্শীরা বলছেন, শুক্রবার খাল দখল করতে গিয়ে শ্রমিক লীগ নেতা রওশন ও আওয়ামী লীগ নেতা শিবলীর লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। প্রায় এক ঘন্টা ধরে চলা এই সংঘর্ষে দুই পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। ঘটনার পরপরই আহতদের কয়েকজন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন এবং এর মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য নেয়া হয় পটুয়াখালী জেলা হাসপাতালে।
উপজেলা শ্রমিক লীগের সভাপতি রওশন মৃধা বলছেন, ‘তিন বছরের জন্য খালটি লিজ (ইজারা) নিয়েছি আমরা। এখনও প্রায় এক বছর আছে। কিন্তু ছোটবাইশদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিবলীর লোকজন খালটি দখলের জন্য লাঠিসোটা নিয়ে শ্রমিক লীগের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এই হামলায় আমাদের ছয়জন লোক আহত হয়। তাদের মধ্যে গুরুতর আহত রনি মুন্সী, মিরাজ মুন্সি, রেজাউল মৃধা, রুমান মাতুব্বর ও কলি বেগমকে চিকিৎসার জন্য পটুয়াখালী পাঠানো হয়েছে।’
এদিকে ছোটবাইশদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান শিবলী বলেন, ‘আমি অসুস্থ। চিকিৎসার জন্য ঢাকা এসেছি। শুনেছি, নয়াভাঙ্গুনিতে ঝামেলা হয়েছে। তবে এ বিষয়ে আমি কিছুই জানি না’। রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল ইসলাম মজুমদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংঘর্ষে এক পক্ষের ছয়জন আহত হয়েছেন এবং অপর পক্ষের তথ্য নেয়া হচ্ছে। এছাড়াও, এ ঘটনায় ইতোমধ্যে ছয়জনকে আটক করা হয়েছে। তিনি আরও বলেন, সংঘর্ষের ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।স্থানীয় কয়েকজন জানিয়েছেন, গত দুই বছর ধরে এই ইউনিয়নের নয়াভাঙ্গুনী নামক খালটি উপজেলা শ্রমিক লীগের সভাপতি রওশন মৃধার লোকজনের দখলে। তাদের দাবি, জেলা প্রশাসন থেকে খালটি তিন বছরের জন্য ইজারা নিয়েছেন তারা। আরও এক বছর তাদের মেয়াদ আছে।
কিন্তু কিছুদিন ধরে উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান শিবলীর লোকজন খালটি দখল করে মাছ ধরার চেষ্টা চালাচ্ছিলেন। এনিয়ে আওয়ামী লীগ ও শ্রমিকলীগ নেতার মধ্যে দ্বন্দ চলছিলো।

সর্বশেষ