১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিয়ের দাবী নিয়ে ইডেন পড়ুয়া ছাত্রী চরফ্যাশন প্রেমিকার বাড়িতে ২দফা অনশন! শিক্ষিকাকে কুপিয়ে হত্যার চেস্টা, গ্রেপ্তার-১ সাংবাদিক শাহিন হাফিজের "মা" র মৃত্যু, এনডিবিএ'র শোক প্রকাশ মহাসড়কে যানবাহনের গতিসীমা নিয়ন্ত্রণ করতে বরিশাল জেলা প্রশাসনের অভিযান পটুয়াখালীর দুমকিতে প্রাণিসম্পদ প্রদর্শনী  উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান বরিশালে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রিজন সেলে হাজতিকে হত্যার দাবি স্বজনদের, কারারক্ষীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দাম বেড়ে ফের রেকর্ড, স্বর্ণের ভরি ১ লাখ ২০ চরকাউয়া ইউনিয়ন যুবলীগের মতবিনিময় সভায় খান মামুন

গলাচিপায় বৈদ্যুতিক তারে পেঁচিয়ে ছিল শালিক, ৯৯৯ নম্বরে ফোন পেয়ে উদ্ধার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক :: বৈদ্যুতিক সঞ্চালন লাইনের সুতোয় পেঁচিয়ে যায় একটি শালিক। প্রাণ বাঁচাতে দিনভর ডাকাডাকির এক পর্যায়ে পাখিটিকে এই অবস্থায় দেখতে পান এক সংবাদকর্মী। কোনো উপায় না পেয়ে তিনি জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন দেন। ফোন পেয়ে একে একে ঘটনাস্থলে আসে পুলিশ, পল্লী বিদ্যুৎসহ ফায়ার সার্ভিসের লোকজন।

শেষ পর্যন্ত পাখিটিকে বাঁচানো গেছে। আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসা দেয়া হয়। পরে কিছুটা সুস্থ হলে মুক্ত আকাশে ছেড়ে দেয়া হয় পাখিটিকে।

শনিবার (১৭ জুলাই) পটুয়াখালীর গলাচিপা পৌর শহরের লঞ্চঘাট এলাকায় হাই ভোল্টেজ বৈদ্যুতিক সঞ্চালন লাইনে ৭০ ফুট উঁচু তারে সুতায় আটকানো ছিল শালিক পাখিটি।

 

সংবাদকর্মী মাইদুল হক মিকু জানান, পৌরসভার লঞ্চঘাট রোডের সামনে বৈদ্যুতিক তারে সুতার সঙ্গে একটি শালিক আটকা পড়ে। শালিকটি অনেক চেষ্টা করেও নিজেকে ছাড়াতে পারছিল না। পরে তিনি শালিকটি উদ্ধারের জন্য প্রথমে ৯৯৯ নম্বরে ফোন দেন। তারপর সেখান থেকে নম্বর নিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পটুয়াখালীতে খবর দেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দশমিনার ইনচার্জ মো. জাকির হোসেনের নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। তবে তাদের পৌঁছানোর আগে পুলিশ প্রশাসন ও পল্লী বিদ্যুৎ বিভাগসহ স্থানীয় লোকজনের প্রায় এক ঘণ্টার চেষ্টায় শালিকটি উদ্ধার করা হয়। পরে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার সহায়তায় চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়।

সর্বশেষ