১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ববি শিক্ষিকার চুরি হওয়া ল্যাপটপ উদ্ধার, গ্রেপ্তার ৩ দেশীয় তহবিলের অর্থে নির্মাণ হচ্ছে মীরগঞ্জ সেতু বরিশালে গণধর্ষণ মামলার প্রধান আসামি সাকিব গ্রেপ্তার ভোলা থিয়েটারের কমিটিতে সভাপতি লিটন, সম্পাদক বাঁধন ভোলায় ক্রিকেট ব্যাটের আঘাতে যুবকের মৃত্যু, থানায় মামলা পটুয়াখালীতে স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি দাবিতে স্বামী 'র বাড়িতে অনশন ডিবির অভিযানে সাড়ে ৪ লক্ষ টাকার ৬ কেজি গাঁজাসহ মাদক ব্যাবসায়ী আটক! কাঠালিয়া প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তাকে পিটিয়ে জখম ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ - আহত ৩ ।

গাছের সাথে শত্রুতা, অর্ধশত গাছ নিধন, সন্ত্রাসী হামলায় আহত-৭

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

গৌরনদী প্রতিনিধি
বরিশালের গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের পিংলাকাঠি গ্রামে জমাজমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের সন্ত্রাসীরা হামলা চালিয়ে সোমবার বিভিন্ন প্রজাতির প্রায় অর্ধশত গাছ নিধন করেছে বলে অভিযোগ পাওযা গেছে । এ সময় গাছ কর্তনে বাধা দিতে গিয়ে সন্ত্রাসী হামলায় নারীসহ ৭জন আহত হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার গৌরনদী মডেল থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় লোকজন ও পুলিশ জানান, গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের পিংলাকাঠি গ্রামের মোঃ জামাল সরদারের (৪৫) সঙ্গে একই গ্রামের ইদ্রিস বেপারী (৬৫), সোহেল বেপারী (৩৫)রুবেল বেপারী (২৬)র জমাজমি নিয়ে দীর্ঘ দিন যাবত বিরোধ চলে আসছিল। গত সোমবার সকালে বিরোধপূর্ন জমির গাছ কাটতে যান ইদ্রিস বেপারী (৬৫), সোহেল বেপারী (৩৫)রুবেল বেপারীর (২৬) ও তাদের সমর্থকরা। এ সময় জামাল সরদার গাছ কাটতে বাধা দিলে উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। জামাল সরদার অভিযোগ করে বলেন, হাতাহাতির ঘটনার জের ধরে সকাল ১০ টার দিকে ইদ্রিস বেপারী (৬৫), সোহেল বেপারী (৩৫) রুবেল বেপারীর (২৬) নেতৃত্বে ১০/১২ জন ভাড়াটে সন্ত্রাসী আমার বাড়িতে হামলা চালিয়ে বসত ঘর ভাংচুর করে। এ সময় বাধা দিলে আমাকে ও অমার স্ত্রী জেসমিন আক্তার (৩০), ছেলে রবিউল সরদার (২১), মেয়ে লামিয়া আক্তার(১৪), বড় ভাইর স্ত্রী রাশিদা বেগম (৪০) স্ব্জন তাসলিমা বেগমসহ (৪৫) ৭ জনকে পিটিয়ে আহত করে। শুধু তাই নয় সন্ত্রাসীরা শত্রুতা করে আমার বাড়ির আঙ্গিনার বাগানের লেচু, আম, জাম, চালতা, মেহগনি, রেন্ট্রিসহ প্রায় ৫০টি ফলজ ও বনজ গাছ কেটে নিধন করেছে। প্রত্যক্ষদর্শী গ্রামের জাকির হাওলাদার (৪০) ও আলমগীর হোসেন সরদার (৫৫) অভিযোগ করে বলেন, পৈত্রিক রেকর্ডিয় মালিক হিসেবে গত ৫০ বছরের বেশী সময় ধরে ওই জমি জামাল সরদার গংরা ভোগ দখল করে আসছে। ইদ্রিস বেপারী হঠাৎ জমির মালিকানা দাবি করে দখল করতে এসে হামলা চালায় এবং গাছ নিধন করে।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে হামলা ও গাছ কেটে নিধনের অভিযোগ অস্বীকার করে ইদ্রিস বেপারী বলেন, জমির বৈধ মালি মালিক আমরা। জমি নিয়ে ঝগড়াঝাটি ও হাতাহাতির ঘটনা ঘটেছে কিন্তু বসতঘর ভাঙচুর গাছ নিধনের অভিযোগ সত্য নয়। গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আফজাল হোসেন বলেন, এ ঘটনায় মোঃ জামাল সরদার বাদি হয়ে ৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞতনামা ৬ জনকে আসামি করে লিখিত অভিযোগ দাযের করেছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ